শেখ এনামূল হক বিদ্যুৎ, সোনারগাঁও (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জ সোনারগাঁওয়ে শম্ভুপুরা ইউনিয়নে চেলারচর যুব সমাজের উদ্যোগে ডিগবল টুর্নামেন্টের আয়োজন করা হয়। উক্ত খেলার প্রথম রাউন্ড ও সেমিফাইনাল শেষে আজ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ফাইনাল খেলায় বন্ধুমহল ক্লাব ১-০ গোলে লিজেন্ড একাদশকে পরাজিত করে টুর্নামেন্টের প্রথম শিরোপা ঘরে তুলে।

রবিবার (১৬ মে)পবিত্র ঈদের তৃতীয় দিন বিকাল চার ঘটিকায় চেলারচর ১০৩ নং দিশারী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত ফাইনাল খেলাটি ৫০ মিনিটের নির্ধারিত সময়ে গোলশুণ্য ভাবে শেষ হওয়ায় ট্রাইবেকারের দিকে গড়ায়।

নিয়মঅনুযায়ী ট্রাইবেকারে প্রথমে উভয় দল চারটি করে কিক করার সুযোগ পায়। এই চারটি কিকের মধ্যে লিজেন্ড একাদশের পক্ষে সিফাত ও সাকিল'র করা এবং বন্ধুমহলের পক্ষে রিফাত ও সুফিয়ান'র করা ২-২ গোলে খেলাটি ড্র হয়।

টুর্নামেন্ট পরিচালনা কতৃপক্ষের নিয়মঅনুযায়ী, পরবর্তীতে সাডেন কিকের মাধ্যমে জয় পরাজয় নিশ্চিত হয়। রিফাত তার করা গোলে বন্ধুমহলকে এক গোলে এগিয়ে নিয়ে যায়। পরবর্তীতে লিজেন্ড একাদশের পক্ষে কিক করেন ফয়সাল, কিন্তু তার বলটি লক্ষভ্রষ্ট হওয়ায়, বন্ধুমহল ১-০ গোলে জয়ের স্বাধ গ্রহণ করে। ফাইনাল খেলায় জয় পাওয়ায় খুবই উচ্ছসিত বন্ধুমহল ও গ্রামবাসী।

ক্লাব ম্যানেজার বলেন, ছেলেদের এই জয়ে আমার টিম ম্যানেজমেন্ট সহ আমি খুব আনন্দিত এবং খুশি হয়েছি।
মৌসুমের প্রথম টুর্নামেন্টের প্রথম শিরোপা আমাদের ঘরে তুললাম। পরবর্তী খেলায়ও একই ভাবে শৈল্পিক ফুটবল খেলে আমাদের ছেলেরা জয় ছিনিয়ে আনবে বলে আমি আশাবাদী।

উল্লেখ্য যে,যুব সমাজকে মোবাইল আসক্তি ও মাদকমুক্ত রাখতেই খেলাকে বেছে নিয়েছেন চেলার চর এলাকার শিক্ষিত সমাজ। উক্ত টুর্ণামেন্টে শুধুমাত্র চেলার চর গ্রাম থেকেই লটারীর মাধ্যমে আটটি দল নির্ধারিত করা হয়। প্রত্যেক দলে ৮ জন করে খেলোয়াড় অংশগ্রহণ করে কিন্তু মাঠে খেলে পাঁচজন। বাকি তিনজন খেলোয়াড় অতিরিক্ত হিসেবে থাকে।
খেলাটি নক আউট সিস্টেমে পরিচালিত হয়েছে ।

খেলা চলাকালীন সময়ে,১০৩ নং দিশারী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে হাজার হাজার জনতার উপস্থিতি লক্ষ করা যায়। দূর-দূরান্ত থেকে আগত দর্শকরা বলেন অত্যন্ত আনন্দময় এই টুর্নামেন্টে খেলা দেখে আমরা খুবই আনন্দিত।
এই দুর্যোগপূর্ণ কভিড-১৯ মহামারীরতে মানুষের মনে একটু আনন্দ দিতে পেরে আয়োজক কমিটি ও খুশি।

তারা বলেন, যদি প্রত্যেকটা গ্রামে এইরকম টুর্নামেন্টের আয়োজন করা হয় তাহলে ছেলেরা ভয়াবহ মাদকের নেশা ও মোবাইল আসক্তি থেকে বিরত হয়ে খেলাধুলায় মনোযোগী হবে। এবং লেখাপড়ায় মনোনিবেশ করবে।
আমরা চাই প্রত্যেকটা গ্রামে এরকম উদ্যোগ নিয়ে খেলা পরিচালিত হোক।

হাজী আব্দুল রাজ্জাকের সভাপতিত্বে উক্ত খেলার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব বজলুর রহমান সি আই পি, পরিচালক এফবিসিসিআই ও সভাপতি হোসেনপুর এস পি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব আব্দুল হাই,সভাপতি চেলারচর পঞ্চায়েত কমিটি।

আরো উপস্থিত ছিলেন হাজী আব্দুর রশিদ, সাধারণ সম্পাদক চেলারচর জামে মসজিদ, আব্দুল আউয়াল, আলি আহমদ মেম্বার, নুর মোহাম্মদ, মতিউর রহমান মেম্বার, জাকির হোসেন, বিশিষ্ট ব্যাবসায়ী মোস্তফা কামাল মোস্তাক,আলেক চান, সফিক, শাহিন, মোহাসিন, আনিস, সালাউদ্দিন, রাজু আহমেদ, রোমান মিয়া,শাহিদুল।

সাংবাদিক পারভেজ আহমেদের সঞ্চালনায় খেলার অনুষ্ঠানটি পরিচালিত হয়। এবং রেফারীর দায়িত্ব পালন করেন আব্দুল হাই ও তার দুই সহযোগী আরাফাত ও রিফাত।

(এবি/এসপি/মে ১৮, ২০২১)