চট্টগ্রাম প্রতিনিধি : প্রথম আলো পত্রিকার জেষ্ঠ্য সাংবাদিক রোজিনা ইসলামকে আটকে রেখে নির্যাতন ও মিথ্যা মামলায় কারাগারে প্রেরণের প্রতিবাদ এবং তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসুচি পালন করেছে কর্ণফুলী-আনোয়ারা দুই উপজেলায় কর্মরত সাংবাদিকরা।

সেই সাথে সাংবাদিক রোজিনার বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও হয়রানী করা স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগম এবং তার সহযোগী কর্মকর্তা-কর্মচারীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবি জানিয়েছে উপস্থিত সাংবাদিকরা।

বুধবার (১৯ মে) সকালে উপজেলার চাতরী চৌমুহনীর চত্বরে আয়োজিত এ মানববন্ধন কর্মসুচি পালিত হয়।

এতে আনোয়ারা প্রেসক্লাবের সভাপতি এম আনোয়ারুল হকের সভাপতিত্বে ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাহেদুল হকের পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন আনোয়ারা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এম.নুরুল ইসলাম, সহ-সভাপতি প্রথম আলোর আনোয়ারা, কর্ণফুলী-বাঁশখালী প্রতিনিধি মোঃ মোরশেদ হোসেন, আনোয়ারা প্রেসক্লাবের নির্বাহী সদস্য নুরুল আবছার তালুকদার, ক্রীড়া সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, মানবাধিকার কর্মী আনোয়ারুল আজিম চৌং, লেখক ও ছড়াকার রফিক আহমদ, কর্ণফুলী নিউজ টোয়েন্টি ফোর ডটকমের সম্পাদক মালেক রানা, আনোয়ারা প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক হুমায়ুন কবির শাহ সুমন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, অত্যন্ত বিনয়ের সঙ্গে সরকারকে জানাতে চাই, আমরা যদি জাতির দর্পন হয়ে থাকি, আমরা যদি করোনাকালে তথ্য দিয়ে সরকারকে সহায়তা করতে পারি, তাহলে রোজিনা আপাও সেই সারির একজন সম্মুখ যোদ্ধা। আমি মনে করি, স্বাস্থ্য মন্ত্রণালয়ে যে ধরনের কর্মকাণ্ড হচ্ছে, তা সরকার প্রধানকে জানাতে রোজিনা আপা সেখানে গিয়েছিলেন। প্রধানমন্ত্রীর প্রতি আমাদের দাবি, তিনি যেন রোজিনা আপাকে মুক্তি দিয়ে দোষীদের শাস্তির আওতায় আনার ব্যবস্থা করেন৷

মানববন্ধনে আরও অংশ নেন রফিকুল ইসলাম, ডিএইচ মনছুর, মো. ইমরান হোসেন, আক্কাস উদ্দিন, কোরবান আলী টিটু, মোহাম্মদ সোহেল, রেজাউল করিম সাজ্জাদ, মহিউদ্দিন মনজুর, জিন্নাত আইয়ূব, রানা সাত্তার, মোজাম্মেল হক হিমালয়, নেজাম উদ্দিন, মো. মহিউদ্দিন, রাজিব শর্মা, সগীর মাহমুদ, আকাশ শীল, রূপন দত্ত, ইকবার বাহার, রফিক আহমদ তালুকদার, মোহাম্মদ মনির হোসেন, নীল জামশেদ, মো. ওয়াহেদ শাহ্, প্রকৌশলী রাম চন্দ্র দাশ, ছাত্রনেতা মোহাম্মদ রাসেল, মোহাম্মদ বেলাল উদ্দিন, মোহাম্মদ মনছুর, মোহাম্মদ হৃদয়, মোহাম্মদ ইরান। পাশপাশি বিভিন্ন শ্রেণিপেশার মানুষ একাত্মতা প্রকাশ করেন।

(জেজে/এসপি/মে ১৯, ২০২১)