স্টাফ রিপোর্টার : ফরিদপুরের সালথায় চাঁদা না দেয়ায় এক মুক্তিযোদ্ধার সন্তানকে লাঠিপেটা করে গুরুত্বর আহত করার ঘটনা ঘটেছে। শনিবার (২২ মে ২০২১ইং) সন্ধ্যা ৬ টায় উপজেলার গট্টি ইউনিয়নের বাগবাড়ি গট্টি গ্রামে এ ঘটনা ঘটে। আহত ব্যক্তি বাগবাড়ি গট্টি গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত- আব্দুল লতিফ মিয়ার পুত্র তালিম হুসাইন (৩৫)। গুরুত্বর আহত অবস্থায় তিনি ফরিদপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শনিবার রাতে আহত ব্যক্তি এ প্রতিবেদককে বলেন, আমার জায়গায় বিল্ডিং করার কাজ শুরু করলে প্রায় ১৫ দিন আগে একই গ্রামের মৃত লতিফ খার পুত্র আজমত খা (৬০) চাঁদা দাবি করে এবং বলে টাকা (চাঁদা) না দিলে বিল্ডিং করতে দেবো না। আমি চাঁদার টাকা দিতে অস্বীকার করলে সে আমাকে হুমকি-ধামকি দেয় এবং দেখে নেবে বলে জানিয়ে দেয়। এরপরও বিভিন্ন সময় চাঁদার টাকা দেয়ার জন্য চাপ দেয়। এই চাঁদার টাকা না দেয়ায় তার নেতৃত্বে নয়াকান্দি গ্রামের নজরুল মাতুব্বর, পিতা- শাজাহান মাতুব্বর, আসলাম মাতুব্বর, পিতা- আফসার মাতুব্বর, ইসাহাক মাতুব্বর, পিতা- লাল মাতুব্বর সহ ৫/৬ জন শনিবার বিকালে গট্টি স্কুল মাঠে লাঠিশোঠা নিয়ে আমার উপর অতর্কিত হামলা করে। এতে আমি ঘটনাস্থলে অজ্ঞান হয়ে পড়লে স্থানীয়রা আমাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে।

তিনি অভিযোগ করে বলেন, এই আজমত খাঁ একজন জামায়াত-বিএনপির নেতা ছিলেন, পরে তিনি আওয়ামীলীগে যোগ দেন। আওয়ামীলীগে যোগ দিয়েই তিনি এলাকায় নানাভাবে তান্ডব চালাতে থাকেন। বিভিন্ন মানুষের কাছে চাঁদা দাবি করে থাকেন, না দিলে তাকে নানাভাবে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করেন। আমি একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান হয়েও তার হাত থেকে রক্ষা পেলাম না। আমি তার উপযুক্ত শাস্তির দাবি জানাচ্ছি।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সালথা উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ডের সভাপতি মোঃ মাহাবুব হুসাইন। তিনি বলেন, একজন বীর মুক্তিযোদ্ধার সন্তানকে চাঁদা দাবি করে মারপিটের ঘটনা দুঃখজনক। আমরা এ বিষয়ে বিস্তারিত জেনে পরবর্তী পদক্ষেপ নেবো।

এ বিষয়ে জানতে চাইলে আজমত খা মুঠোফোনে বলেন, নয়াকান্দির লোকজনের সাথে তালিমের কেরামবোর্ড খেলা নিয়ে মারামারি হয়েছে। এ ঘটনার আগে আমি দুপক্ষকেই ফোন দিয়ে শান্ত থাকতে বলেছিলাম। আর চাঁদার যে অভিযোগ দেয়া হয়েছে সেটা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। চাঁদার কোনো প্রশ্নই আসে না।

(এন/এসপি/মে ২৩, ২০২১)