দিলীপ চন্দ, ফরিদপুর : তরুণ উদ্যোক্তাদের পণ্য ও সেবা অনলাইনে ক্রেতাদের সামনে তুলে ধরার মাধ্যমে করোনায় বিপর্যস্ত উদ্যোক্তাদের পাশে দাঁড়াতে বিসিক জেলা কার্যালয় ফরিদপুরের আয়োজনে গত ০৯মে তারিখে বিসিক ঈদ অনলাইন মেলার উদ্বোধন হয়।

বিসিকের এই প্লাটফর্মে নকশীপল্লী, খেলাঘর বৃক্ষায়ন,রঙ খেয়ালি,ডিজিটাল পাওয়ার এন্ড টেকনোলোজি, এক্সপো শপ, এগ্রো হাট ও ভাইপার লেদার সহ প্রায় চার শতাধিক প্রতিষ্ঠান অংশ গ্রহন করে। এইবারের ই-হাটে ছিল বিভিন্ন প্রকারের পণ্য এবং সেবা। এসব পণ্য এবং সেবার তালিকায় রয়েছে রান্না ঘরের মশলা থেকে শুরু করে চিকিৎসা সরঞ্জাম পর্যন্ত।

বিসিকের ডিজিএম গোলাম হাফিজ বলেন – করোনাকালে সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হয়েছেন ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তা। ঈদকে সামনে রেখে অনেক ক্ষুদ্র উদ্যোক্তারা তাদের বিভিন্ন পন্য উৎপাদন অব্যাহত রেখেছিল।তিনি আরো বলেন,বিসিক চেয়ারম্যান জনাব মোশতাক হাসান এনডিসি মহোদয় কর্তৃক প্রত্যেক জেলায় জেলায় বিসিক অনলাইন উদ্যোক্তা মেলা আয়োজন করার নির্দেশনা ছিল, তারই ধারাবাহিকতায় ফরিদপুর জেলা কার্যালয় ঈদকে সামনে রেখে অনলাইন প্লাটফর্মের মাধ্যমে মেলার আয়োজন করেছে। যেহেতু অনলাইনে সবকিছু সম্পন্ন হবে তাই স্বাস্থ্য বিধি মেনে চলাটা সহজ ছিল।

ফরিদপুর চেম্বার অব কমার্সের পরিচালক জানালেন – “একজন উদ্যোক্তা ঘুরে দাঁড়াতে পারলেই ১০ জন কর্মীর সংস্থান হয়ে যায়।

পুরস্কার বিজয়ীরা হলেন ইফফাত জাহান লাবীবা, আঁখি আফরোজ রিমু, জান্নাতুন নাঈমা, খাইরুল আলম হিমালয় এবং সুলতানা আঞ্জুমান অনু পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বিসিক ডিজিএম গোলাম হাফিজ পাভেল, সোনালী ব্যাংক লিমিটেডের ডিজিএম জনাব মকবুল হোসেন, চেম্বার অব কমার্সের পরিচালক আওলাদ হোসেন বাবর, ফরিদপুর প্রেসক্লাবের সহ সভাপতি শেখ সাইফুল ইসলাম অহিদ, জেলা নাসিব প্রেসিডেন্ট আকতার হোসেন প্রমুখ উপস্থিত থেকে বিজয়ীদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

(ডিসি/এসপি/মে ২৪, ২০২১)