রঞ্জন কৃষ্ণ পন্ডিত, টাঙ্গাইল : কালিহাতীতে জমি সংক্রান্ত বিরোধে বীর মুক্তিযোদ্ধার উপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় কালিহাতী থানায় মামলা দায়ের করা হয়েছে। 

মামলা সূত্রে জানা যায়, গত ২২ মে শনিবার সকালে কালিহাতী উপজেলার কুচটি গ্রামের বীর মুক্তিযোদ্ধা বাদশা মিয়াকে (৭২) কুচটি গ্রামের মুক্তার আলীর স্ত্রী মাজেদা বেগম (৪৫) ও ছেলে মিলন (১৮) বাড়িতে প্রবেশ করে অতর্কিত হামলা চালিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করলে কপালে মারাত্মক জখম হয়। বীর মুক্তিযোদ্ধা বাদশা মিয়ার ডাক চিৎকারে স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করে।

বীর মুক্তিযোদ্ধার স্ত্রী ফরিদা পারভীন বলেন, আমার স্বামীর পৈত্রিক সম্পত্তির রাস্তা নিয়ে বিরোধ থাকায় পূর্ব পরিকল্পিতভাবে আমার অসুস্থ্য স্বামীকে কতিপয় দুষ্কৃতিকারীদের উষ্কানিতে মারধর করে রক্তাক্ত অবস্থায় ফেলে যায়। এ ঘটনায় কালিহাতী থানায় একটি মামলা (নং-১৫) দায়ের করি। এ কারণে মাজেদা বেগম ও তার লোকজনেরা আমাদেরকে প্রতিনিয়ত প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে।

ভূক্তভোগী বীর মুক্তিযোদ্ধা বাদশা মিয়া জানান, বাড়ির রাস্তা সংকীর্ণ বিধায় বাড়ির ভেতরে রিক্সা, ভ্যান নিয়ে আসা সম্ভব হয়না। আমি ইট আনার জন্য রাস্তা সামান্য প্রশস্ত করে ভ্যান যোগে বাড়ির ভেতরে ইট, বালু ও সিমেন্ট আনি। এতে ক্ষীপ্ত হয়ে মিলন ও তার মা মাজেদা আমার উপর অতর্কিত হামলা চালায়। এতে আমি ঘটনাস্থলেই জ্ঞান হারিয়ে ফেলি।

এ ব্যাপারে অভিযুক্ত মাজেদা বলেন, ক্রয়সূত্রে তিন ভাইয়ের জায়গা ৬ শতাংশ ও আমার স্বামীর ২ শতাংশ মিলে মোট ৮ শতাংশ ভূমি পায়ে হাটার রাস্তা রাখিয়া টিন দিয়ে বেড়া দেই। সেই বেড়াটি রাতের বেলায় ভাঙ্গিয়া ফেললে প্রতিবাদ করায় উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। আমার ছেলের হাতের সাবল বীর মুক্তিযোদ্ধার কপালে লেগে সামান্য রক্তাক্ত জখম হয়।

এ বিষয়ে কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোল্লা আজিজুর রহমান জানান, এ ঘটনায় কালিহাতী থানায় বীর মুক্তিযোদ্ধার স্ত্রী বাদী হয়ে মামলা দায়ের করেছেন। তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। বীর মুক্তিযোদ্ধার পরিবারকে হুমকির প্রসঙ্গে তিনি বলেন, এ বিষয়ে আমাকে কোন কিছু জানায়নি। জানালে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

(আরকেপি/এসপি/মে ৩১, ২০২১)