মোঃ শান্ত, (নারায়ণগঞ্জ সদর) : জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২১ সাংবাদিকদের জন্য ওরিয়েন্টেশন কর্মশালার আয়োজন করে নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন।

আজ বৃহস্পতিবার (০৩ জুন) সকাল সাড়ে ১১ টায় জেলা সিভিল সার্জন অফিস কার্যালয়ে প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে এ কর্মশালার আয়োজন করা হয়।

উক্ত কর্মশালায় নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইমতিয়াজের সভাপত্বিতে ও ডাঃ ফারহানা রহমান এবং জেলা ইপিআই সুপার মোঃ লুৎফর রহমানের উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে উপজেলা স্বাস্থ্য ও প্রধান পরিচালক কর্মকতা নারায়ণগঞ্জ সদর ডাঃ জাহিদুল ইসলাম এছাড়াও অন্যান্য অতিথি জেলা তথ্য অফিসার সিরাজ উদদৌলা খান, সিনিয়ার স্বাস্থ্য শিক্ষা অফিসার মো: আমিনুল হক, জুনিয়ার স্বাস্থ্য শিক্ষা অফিসার মো: জাকির হোসেন, জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক স্বপন দেবনাথ প্রমুখ সহ প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ঘন্টাব্যাপী কর্মশালা শেষে গনমাধ্যম কর্মীদের প্রশ্নউত্তর পর্বে সিভিল সার্জন জানান, আগামী ০৫ জুন থেকে ১৯ জুন ২০২১ ইং পর্যন্ত সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জ জেলায়ও ০২ সপ্তাহ ব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করা হবে।

তিনি আরোও জানান যে, জেলার ৫টি উপজেলায় (নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন) ব্যতিত স্থায়ী ও অস্থায়ী ১,০৫৬ টি টিকাকেন্দ্র থেকে ৬-১১ মাসের ৪১,৩৮১ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সের ২,৯৯,৯৬৫ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ভিটামিন ‘এ’ ক্যাপসুল নিরাপদ পার্শ্ব প্রতিক্রিয়ার তেমন কোন ঝুকি নেই। তাই জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম সফল করার জন্য গনমাধ্যম কর্মীদেরও সহযোগীতা কামনা করেন।

(এস/এসপি/জুন ০৩, ২০২১)