নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় চলমান লকডাউনের চতুর্থ দিন রবিবার সাধারন মানুষের মধ্যে বিধিনিষেধ মানার ক্ষেত্রে বেশ শিখিলতা পরিলক্ষিত হয়েছে। লকডাউন ঘোষিত এলাকা নওগাঁ জেলা সদর এবং নিয়ামতপুর উপজেলায় সাধারন মানুষের অবাধ বিচরন বৃদ্ধি পেয়েছে। 

দোকানপাট বন্ধ থাকলেও পুলিশের প্রহরা এড়িয়ে বিভিন্ন সড়কে ছোট ছোট যানবাহন বিশেষ করে রিক্সা, ভটভটি, বেবীট্যাক্সী, মোটরবাইক চলাচল করতে দেখা গেছে। এসব সড়কে বিপুল সংখ্যক সাধারন মানুষকে হেঁটে চলাচল করতেও দেখা গেছে। তবে প্রধান প্রধান সড়ক এবং এসবের গুরুত্বপূর্ণ মোড় সমূহে পুলিশের তদারকি অব্যাহত রয়েছে। করোনা ভাইরাস সংক্রমন ঠেকাতে জনসচেতনতা বাড়াতে নির্ধারিত এলাকায় জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের ব্যাপক তৎপরতা দেখা গেলেও এক শ্রেনীর মানুষের গোঁয়ারতুমির কারনে মাক্স না পড়ে বা পড়লেও নাক, মুখ খোলা রেখে থুতনীর নীচে, কেউ প্যান্টের বেল্টে বা বাহুতে বেঁধে ঝুলিয়ে ঘুরতে দেখা গেছে।

এদিকে জেলায় গত ২৪ ঘন্টায় ১৭৯ জনের নমুনা পরীক্ষা করে ২০ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে নিয়ামতপুর উপজেলায় ৬ জন, ধামইরহাট ও সাপাহার উপজেলায় ৩ জন করে, সদর, রানীনগর ও মান্দা উপজেলায় ২ জন করে এবং বদলগাছি ও পত্নীতলা উপজেলায় ১ জন করে। শনাক্তের হার ১১ দশমিক ১৭ শতাংশ। এ পর্যন্ত জেলার মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩৮৫ জন।

এ সময় সুস্থ্য হয়েছেন ১ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ্য হয়েছেন ২০৫৩ জন। বর্তমানে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তি রয়েছেন ৩৩২ জন।

এই ২৪ ঘন্টায় জেলায় মোট কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ১৩৪ জনকে। এ সময় কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৪৫ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১১৪৬ জন।

(ওএস/এসপি/জুন ০৬, ২০২১)