কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি : কিশোরগঞ্জের কটিয়াদীতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ভোক্তা স্বার্থবিরোধী অপরাধে জড়িত থাকায় ৬টি ব্যবসায় প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। 

আজ রোববার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলার সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিকের নেতৃত্বে কটিয়াদী বাজার ও বাসস্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে মূল্য তালিকা না থাকায় ও নোংরা পরিবেশে মাংস বিক্রি করায় ভাই-ভাই মাংসের দোকানকে ৫’শ টাকা। মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখার অপরাধে কবির মেডিসিন কর্ণারকে ২ হাজার টাকা, পণ্যের উৎপাদন ও মেয়াদ তারিখ না থাকায় স্বর্ণালি ষ্টোরকে ৫’শ টাকা, নোংরা পরিবেশে খাবার পরিবেশন ও তৈরি করার অপরাধে শামসু মিয়ার হোটেলকে ৫’শ টাকা, অতিরিক্ত মূল্যে মাল্টা বিক্রির অপরাধে শিবলু মিয়ার ফলের আড়তকে ২ হাজার টাকা এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় মেসার্স পারভেজ ষ্টোর এন্টারপ্রাইজ কে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে চাল, ডাল, ভোজ্যতেলসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য যৌক্তিত মূল্যে বিক্রি হচ্ছে কি-না তা মনিটরিং করা হয়। অভিযানকালে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন কটিয়াদি পৌরসভার স্যানিটারী ইন্সপেক্টর দিদারুল আলম রাসেল।

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলার সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ভোক্তার অধিকার নিশ্চিতকরণসহ স্থিতিশীল বাজার ব্যবস্থা তোলার লক্ষ্যে এ কার্যক্রম অব্যহত থাকবে।

(ডিডি/এসপি/জুন ০৬, ২০২১)