মোঃ শান্ত (নারায়ণগঞ্জ সদর) : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন পাঠানটুলী এলাকায় স্থাপিত ভোকেশনাল টেকনিক্যাল স্কুল ও কলেজ এর খেলার মাঠ রক্ষায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এর মেয়র ডা.সেলিনা হায়াৎ আইভরির নিকট শিক্ষা প্রতিষ্ঠানের ছাএ -ছাত্রী, অভিভাবক ও এলাকাবাসীর সন্মলিত স্বাক্ষরিত একটি আবেদন জমা দেন ।

গত মাসের শেষের দিকে আইলপাড়া পাঠানটুলীস্থ নারায়ণগঞ্জ টেকনিক্যাল স্কুল ও কলেজ কর্তৃপক্ষ খেলার মাঠ কেটে নতুন ভবনের কাজ শুরু করলে সকলের নজরে আসে। এর পর থেকেই শুরু হয় মাঠ রক্ষার আন্দোলন সংগ্রাম। শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ বরাবরে ভবন নির্মাণের চলমান কাজ বন্ধের আবেদন করে কোন প্রতিকার না পেয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক এর নিকট স্মারকলিপি জমাদেন অত্র শিক্ষা প্রতিষ্ঠানের সম্মিলিত শিক্ষার্থী অভিভাবকবৃন্দ।

জমা দেবার বেশ কিছু দিন পেড়িয়ে গেলেও শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী নির্মানকাজ বন্ধের কোন ধরনের পদক্ষেপ না দেখে মেয়র আইভীর নিকট মাঠ রক্ষায় প্রতিকার চেয়ে অদ্য মঙ্গলবার (০৮ জুন) দুপুরে ভোকেশনাল খেলার মাঠ রক্ষায় সম্মিলিত শিক্ষার্থী অভিভাবকবৃন্দের মুখপাত্র গোলাম মোস্তফা সাচ্ নেতৃত্বে এবং রুপালী তারার মেলার কেন্দ্রীয় সভাপতি জাহাঙ্গীর আলম গোলক, বাংলাদেশ ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সহ সভাপতি ও জেলা সভাপতি জেসমিন আক্তার, সম্মিলিত শিক্ষার্থী অভিভাবকবৃন্দের মোঃ আবু সাঈদের উপস্থিতিতে আবেদন করেন।

এ আবেদন গ্রহণ করার সময় বিস্তারিত শুনে তাৎক্ষণিকভাবে মাঠ পরিদর্শনের জন্য সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা সহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের পাঠালে তারা নারায়ণগঞ্জ টেকনিক্যাল স্কুল ও কলেজ পরিদর্শন করেন সেই সাথে শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষের অবর্তমানে দ্বায়িত্বেথাকা অটোমোবাইলের ইনিস্টেকটর জহিরুল হকের সাথে কথা বলেন।

এ সময় অত্র এলাকার পঞ্চায়েত প্রধান ইসমাঈল মাদবর, সাবেক জাতীয় ফুটবল দলের খেলোয়াড় ও সোনালী অতীতের সভাপতি মোতালেব হোসেন, মোঃ ইভান, মেহেদী হাসান সজল, ইসমাঈল হোসনে তারিফ, আমিনুল ইসলাম রকি, নাছির আহমেদ পাবেন, সাব্বির আহমেদ সোহান, জাহিদ হাসান, রাকিবুল হাসান, মহিম, আবদুর রহমান সিফাত। সম্মিলিত আলোচনায় চলমান নির্মাণ কাজ বন্ধ করা হয়।

মেয়রের এ পদক্ষেপে শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলে মাঠ রক্ষার আশার আলো দেখতে পায়।সকলের দাবী মেয়র আইভী যেনো সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলে মাঠ রক্ষার ব্যাপারে ব্যবস্থা গ্রহন করেন।

(এস/এসপি/জুন ০৯, ২০২১)