আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : পরিবারের পক্ষ থেকে কিশোর-কিশোরীর প্রেমের সর্ম্পক না মেনে নেয়ায় সহপাঠীদের প্ররোচনায় প্রেমিকজুটি একসাথে বিষপান করে আত্মহত্যার সিদ্ধান্ত নেয়ার পর প্রেমিকা স্কুল ছাত্রী বোতলে থাকা সব বিষ একাই পান করে আত্মহত্যা করেছে। এ ঘটনায় প্রেমিক সাগর বেপারী (১৭) ও তার তিনজন সহপাঠীকে আটক করা হয়েছে।

ঘটনাটি বরিশালের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের পশ্চিম সমরসিংহ গ্রামের। এ ঘটনায় বুধবার দিবাগত রাতে থানায় মামলা দায়ের করেছেন নিহত স্কুল ছাত্রীর মা মুরশিদা বেগম (৩৫)।

এহাজার সূত্রে জানা গেছে, ওই গ্রামের আলী আকবর ফকিরের কন্যা মেদাকুল হাইস্কুলের নবম শ্রেনীর ছাত্রী রিয়া আক্তারের (১৫) সাথে একই বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ও পশ্চিম ডুমুরিয়া গ্রামের হারুন বেপারীর পুত্র সাগর বেপারীর (১৭) দীর্ঘদিন থেকে প্রেমের সম্পর্ক চলে আসছে। বিষয়টি এলাকায় জানাজানি হওয়ার পর রিয়ার পরিবারের সদস্যরা সাগরের বাবার কাছে বিষয়টি জানিয়ে বিচার দাবি করেন। পরিবারের পক্ষ থেকে কোন অবস্থাতেই প্রেমের সর্ম্পক মেনে নেয়া হবেনা জেনে রিয়া ও সাগর তাদের অপর সহপাঠী মেদাকুল গ্রামের সাজ্জাদ সরদার (১৭) ও পূর্ব সমরসিংহ গ্রামের সমাপ্তি দত্তের (১৬) সাথে আলোচনা করেন।

একপর্যায়ে সহপাঠীদের প্ররোচনায় প্রেমিকজুটি একসাথে বিষপান করে আত্মহত্যার সিদ্ধান্ত নেয়। তারই ধারাবাহিকতায় গত ৮ জুন সকালে প্রাইভেট পড়তে এসে প্রেমিকজুটি স্কুলের পাশে বসে ওই সহপাঠীদের উপস্থিতিতে সাগরের আনা কীটনাশক (বিষ) পান করে আত্মহত্যার সিদ্ধান্ত নেয়। সেমতে স্কুল ছাত্রী রিয়া প্রথমেই বোতলে থাকা সব বিষ একা পান করে অসুস্থ্য হয়ে পরে। প্রেমিক সাগরসহ তাদের অপর দুই সহপাঠী মুমূর্ষ অবস্থায় রিয়াকে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে (রিয়া) মৃত বলে ঘোষণা করেন। এসময় সাগর ও তার অপর দুই সহযোগি রিয়ার লাশ রেখে পালানোর সময় তাদের তিনজনকেই আটক করে পুলিশের কাছে সোর্পদ করা হয়।

গৌরনদী মডেল থানার ওসি (তদন্ত) মোঃ তৌহিদুজ্জামান বলেন, আটককৃতদের বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে যশোর কিশোর সংশোধনাগারে প্রেরণ করা হয়েছে।

(টিবি/এসপি/জুন ১০, ২০২১)