রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : রাস্তায় দড়ি ফেলে গতিরোধ করে চালককে মারপিট করে বেঁধে রেখে মোটর সাইকেল ছিনতাই করা হয়েছে। বুধবার রাত সাড়ে ৯টার দিকে সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার রতনপুর ইউনিয়নের কামারগাতি মোড়ে এ ঘটনা ঘটে। পুলিশ দু’ ছিনতাইকারীকে গ্রেপ্তার ও ছিনতাই হওয়া মোটর সাইকেলটি উদ্ধার করেছে।

গ্রেপ্তারকৃত ছিনতাইকারীরা হলো, কালীগঞ্জ উপজেলার মহৎপুর গ্রামের গোলাম হোসেনের ছেলে আলাউদ্দিন (২৫) ও তারালী গ্রামের আমির আলী সরদারের ছেলে মারুফ হোসেন (২৯)।

কালীগঞ্জ উপজেলা সদরের সার্জিকাল ক্লিনিকের কর্মচারি ও শ্যামনগর উপজেলার নূরনগর গ্রামের আশিক হোসেন জানান, প্রতিদিনের ন্যয় তিনি বুধবার রাত সাড়ে ৯টার দিকে কর্মস্থল কালীগঞ্জ সদরের সার্জিকাল ক্লিনিক থেকে নিজস্ব টিভিএস মোটর সাইকেলে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে রতনপুর বাজারের পার্শ্ববর্তী কামারগাতি মোড় পার হতেই ছিতাইকারিরা রাস্তার উপর দড়ি টানিয়ে তার মোটর সাইকেলের গতিরোধ করে। এ সময় দ্রুত গুত সম্পন্ন মোটর সাইকেলটি দড়িতে বেঁধে গেলে তিনি রাস্তার উপর পড়ে যান। ছিনতাইকারিরা তাকে লোহাড় রড দিয়ে মাথা ফাটিয়ে একটি গাছের সঙ্গে বেঁধে রেখে মোটর সাইকেল নিয়ে চলে যান। বিষয়টি তৎিক্ষণিত তিনি বাবা আবুল হোসেন ও কিèনিক মালিক আব্দুস সালামকে মোবাইল ফোনে অবহিত করেন। কিছুদূর যেতে না যেতেই মোটর সাইকেলে তেল ফুরিয়ে যাওয়ায়

ছিনতাইকারীরা মোটর সাইকেলটি একটি ঝোঁপের মধ্যে রেখে রাজু শেখের বাগানে আত্মগোপন করে। খবর পেয়ে কালীগঞ্জ থানার উপরিদর্শক তরিকুল ইসলামের নেতৃত্বে পুলিশ ছিনতাইকারি আলাউদ্দিন ও মারুফ হোসেনকে গ্রেপ্তার করে। তাদের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ি তার ব্যবহৃত মোটর সাইকেলটিও উদ্ধার করে পুলিশ।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ গোলাম মোস্তফা জানান, দু’ ছিনতাইকারীকে গ্রেপ্তার ও ছিনতাই হওয়া মোটর সাইকেলটি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় শ্যামনগর উপজেলার নূরনগর গ্রামের আবুল হোসেন বাদি হয়ে বৃহষ্পতিবার কালীগঞ্জ থানায় একটি ছিনতাইয়ের মামলা দায়ের করেছেন। গ্রেপ্তারকৃত ছিনতাইকারীদের বৃহষ্পতিবার বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

(আরকে/এসপি/জুন ১০, ২০২১)