আবু নাসের হুসাইন, সালথা (ফরিদপুর) : ফরিদপুরের সালথায় দ্বিতীয় পর্যায়ে আরো ২শ টি ভূমি ও গৃহহীন পরিবার পাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার দূর্যোগ সহনীয় ঘর।

আজ শুক্রবার দুপুরে উপজেলার বিভিন্ন ইউনিয়নে এ গৃহনির্মাণ কাজ পরিদর্শন করেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব (প্রশাসন) আবুল বায়েছ মিয়া।

এসময় উপস্থিত ছিলেন, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের উপসচিব (প্রশাসন) শায়লা ইয়াসমিন, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ হাসিব সরকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পরিতোষ বাড়ৈ প্রমুখ।

গৃহনির্মাণ কাজ পরিদর্শনকালে যুগ্ম-সচিব আবুল বায়েছ মিয়া বলেন, দূর্যোগ সহনীয় গৃহ নির্মান কাজ পরিদর্শনে এসে আমি অভিভূত যে, স্বল্প টাকা দিয়ে প্রশাসনের যদি সচ্ছতা থাকে, আন্তরিকতা থাকে তাহলে সমস্ত কিছু বাদ দিয়ে হলেও এ ঘর গুলো উপকারভোগিদের মাঝে বিতরণ একটা নজির বিহীন দৃষ্টান্ত। আমাদের বর্তমান সরকার ভূমিহীন ও দরিদ্র মানুষের জন্য গৃহনির্মাণ বিতরণ অব্যাহত রাখবে।

জানা গেছে, উপজেলায় অল্প দিনের মধ্যেই বাড়ি আর জমির মালিক হবেন আরো ২'শ টি গৃহহীন পরিবার। তারা এখন নতুন ঘরে উঠার স্বপ্ন নিয়ে অপেক্ষায় রয়েছেন। এ নিয়ে তাদের মধ্যে ব্যাপক আনন্দ দেখা গেছে। উপজেলার বিভিন্ন এলাকায় সরকারি জমি তাদের নামে বরাদ্দ দিয়ে বাড়ি করে দেওয়া হচ্ছে। দৃষ্টি নন্দন ও সুনন্দিত প্রাকৃতিক পরিবেশে এই বাড়িগুলো নির্মাণ করা হচ্ছে। নির্মাণ কাজের মানও ভাল হচ্ছে বলে স্থানীয়রা জানিয়েছেন। তারা জানান, ইউএনও ও এসিল্যান্ড নিয়মিত নির্মাণ কাজ পরিদর্শন করায় কাজের গুনগতমান অনেক ভাল হচ্ছে।

(এন/এসপি/জুন ১১, ২০২১)