স্টাফ রিপোর্টার, গাজীপুর : অবৈধভাবে গ্যাস ব্যবহারের দায়ে গাজীপুরে ৪ জনকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে প্রায় ৫শ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট  থান্দার কামরুজ্জামান এর নেতৃত্ত্বে অবৈধ গ্যাস পাইপ লাইন বিচ্ছিন্নকরণে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে এসব জরিমানা করা হয় । 

তিতাস গ্যাস গাজীপুর অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী নৃপেন্দ্রনাথ বিশ্বাস জানান, গাজীপুর মহানগরের পলাশটেক দক্ষিণ সালনা মধ্যপাড়া, মন্ত্রীবাড়ী রোডে মেসার্স এম.কে. সোয়েটার এর পাশ্ববর্তী এলাকা ও শিমুলতলী-সালনা রোড এলাকায় ৬টি পয়েন্টে অবৈধভাবে স্থাপিত ৩/৪" ও ১" ব্যাসের ১ কিলোমিটার পাইপ লাইনের সংযোগস্থলসহ ২০০ মিটার পাইপ লাইন অপসারণ করে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ফলে প্রায় ২০০ টি বাড়ীর আনুমানিক ৫০০ অবৈধ চুলার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয় । একই সময় পলাশটেক এলাকায় অবস্থিত মেসার্স আনাস ক্যাবল লি. নামের শিল্প প্রতিষ্ঠানটিতে অবৈধভাবে গৃহীত শিল্প সংযোগটি বিচ্ছিন্নকরাসহ স্থায়ীভাবে কিলিং করা হয়। উক্ত এলাকায় অভিযান পরিচালনাকালে মোবাইল কোর্ট কর্তৃক অবৈধ গ্যাস ব্যবহারের দায়ে ৪ জনকে মোট ৩ লক্ষ ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

অভিযান পরিচালনাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাথে তিতাস গ্যাস গাজীপুর অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী নৃপেন্দ্রনাথ বিশ্বাস, উপব্যবস্থাপক প্রকৌশলী এস. এম. আবু সুফিয়ান, প্রকৌশলী মির্জা শাহনেওয়াজ লতিফ, মোশাররফ হোসেন (রাজস্ব), সহকারী প্রকৌশলী কে. এইচ. ফয়সাল আহমেদ, উপ-সহকারী প্রকৌশলী মজিবুর রহমান (ইএসএস-গাজী.) ও মো. সাবিনুর রহমান (মি.ও ভি) এবং সহকারী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন চৌধুরীসহ টেকনিক্যাল টিম উপস্থিত ছিলেন।

(এস/এসপি/জুন ১২, ২০২১)