রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : জমি নিয়ে বিরোধ ও পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে অবসরপ্রাপ্ত শিক্ষক মনোরঞ্জন ঘোষ (৬৮) এবং তার স্ত্রী জোৎস্না রানী ঘোষকে (৫৫) লোহার রড দিয়ে পিটিয়ে জখম করা হয়েছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার সময় সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার কারে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসাধীন মনোরঞ্জন ঘোষ জানান, তার সঙ্গে একই গ্রামের আনছার আলী গাজীর ছেলে মোবারেক গাজীও তার শরীকদের সঙ্গে জমির সীমানা ও পাওনা ২০ হাজার টাকা নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছিলো। শুক্রবার সকালে তিনি তার পাওনা ২০ হাজার টাকা মোবারকের নিকট চাইতে গেলে তাকে টাকা না দেওয়ার কথা বলে বাড়ী থেকে তাড়িয়ে দেয়। টাকা চাইলে দেখে নেওয়ারও হুমকি দেয় মোবারক গাজী। ঐদিন সন্ধ্যায় তিনি জমিতে ঘেরা দিতে গেলে পূর্ব পরিকল্পিত ভাবে মোবারকের নেতৃত্বে তার ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী তাকে লোহার রড দিয়ে পিটিয়ে জখম করে। তাকে রক্ষায় স্ত্রী জ্যোস্না এগিয়ে এলে তাকেও পিটিয়ে জখম করা হয়। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, এ ঘটনায় অবসরপ্রাপ্ত শিক্ষক মনোরঞ্জন ঘোষ বাদি হয়ে শনিবার থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। উপপরিদর্শক মনিরুজ্জামানকে তদন্ত করতে বলা হয়েছে। তদন্ত শেষে ব্যবস্থা নেওয়া হবে দোষীদের বিরুদ্ধে।

(আরকে/এসপি/জুন ১২, ২০২১)