নওগাঁ প্রতিনিধি : নওগাঁ জেলায় গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২ ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা অর্ধশত ছাড়লো। জেলায় এ পর্যন্ত মোট মৃত ব্যক্তির সংখ্যা হলো ৫১ জন। নতুন করে মৃত ব্যক্তিরা হলেন আত্রাই উপজেলার ১ জন এবং বদলগাছি উপজেলার ১ জন। 

সিভিলসার্জন অফিসের কন্ট্রোরালরুম সূত্রে ডেপুৃটি সিভিলসার্জন ডাঃ মঞ্জুর এ মোর্শেদ জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় নতুন করে ৪৮ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত এই ২৪ ঘন্টায় মোট ২১৫ ব্যক্তির নমুনা পরীক্ষা করে প্রাপ্ত রিপোর্টে এই ফলাফল পাওয়া গেছে। এ সময় আক্রান্তের হার ২২ দশমিক ৩২ শতাংশ। এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্য্ াদাঁড়ালো ২ হাজার ৮শ’ ৫৭ জন।

উপজেলা ভিত্তিক চব্বিশ ঘন্টায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় ৫ জন, রানীনগর উপজেলায় ৫ জন, মহাদেবপুর উপজেলায় ৪ জন, মান্দা উপজেলায় ৫ জন, বদলগাছি উপজেলায় ৩ জন, পত্নীতলা উপজেলায় ৪ জন, নিয়ামতপুর উপজেলায় ৯ জন, সাপাহার উপজেলায় ১০ জন এবং পোরশা উপজেলায় ৩ জন।

ডাঃ মঞ্জুর-এ-মোর্শেদ আরও বলেছেন এই চব্বিশ ঘন্টায় জেলায় নতুন করে সুস্থ হয়েছেন ৩৬ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ হাজার ১শ’ ৮১ জন। সেই হিসেবে বর্তমানে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগি রয়েছেন ৬৭৬ জন। আক্রান্তদের মধ্যে ৪৭ জন জেলা সদরের হাসপাতালসহ জেলার অন্য ১০টি হাসপাতালে চিকিৎিসাধীন আছেন। অন্যরা স্ব স্ব বাড়িতে থেকে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্রহল করছেন।

এদিকে গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে ২৬৪ ব্যক্তিকে হোম এবং প্রাতিষ্ঠনিক কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে এবং কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ৩৯ জনকে। এ পর্যন্ত সর্বমোট কোয়ারেন্টাইনে নেয়া হয় ২৩ হাজার ৯শ’ ১৯ জনকে এবং কোয়ারেন্টাইন থেকে মোট ছাড়পত্র দেয়া হয়েছে ২১ হাজার ৮শ’ ৮৪ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে রেয়ছেন ২ হাজার ৩৫ জন।

(বিএস/এসপি/জুন ১৩, ২০২১)