মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার পদত্যাগের দাবীতে পক্ষে-বিপক্ষে মানববন্ধনে সরকারি কাজে বাঁধা দেয়া ও পুলিশ আহতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। রবিবার সকালে সদর মডেল থানায় মামলাটি করেন এসআই মো. খসরুজ্জামান। 

এ সময় ৯৬ জনকে এজাহার নামীয় আসামী করা হয়েছে। এছাড়া অজ্ঞাত রয়েছে দুইশ’ থেকে তিনশ’ আসামী।

মামলার পরে অভিযান চালিয়ে বিভিন্ন স্থান থেকে ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। পরে তাদের পাঠানো হয়েছে আদালতে।

মাদারীপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামরুল ইসলাম মিঞা জানান, পুলিশের উপর হামলা ও সরকারি কাজে বাঁধা দেয়ার ঘটনায় থানায় মামলা হয়েছে। বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গ্রেফতার ১৩ জনকে আদালতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা রাজৈরে এক অনুষ্ঠানে সাবেক নৌপরিবহণমন্ত্রী শাজাহান খান (এমপি) এর বাবা মাদারীপুর জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও মুক্তিযুদ্ধের সংগঠক মৌলভী আছমত আলী খানকে নিয়ে কটুক্তিমূলক বক্তব্য দেন। শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা অনুষ্ঠানে শাজাহান খানের বাবার বিভিন্ন পদক পাওয়া নিয়ে প্রশ্ন তোলেন। পাশাপাশি মুক্তিযুদ্ধে আছমত আলী খানের ভুমিকা নিয়েও সমালোচনা করেন শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা। এরই প্রতিবাদে জেলাজুড়ে শুরু হয় প্রতিবাদ ও সমালোচনার ঝড়।

গত এক সপ্তাহ ধরে শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার পদত্যাগের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধনসহ একাধিক কর্মসূচী পালন করে আসছে বিভিন্ন সংগঠন। এরই অংশ হিসেবে শনিবার সকালে সদর উপজেলার কলাবাড়িতে মানবববন্ধন ও প্রতিবাদ সমাবেশের ডাক দেয় শাজাহান খান সমর্থিতকর্মীরা। একই সময় ওই স্থানে শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার পক্ষে প্রতিবাদ সভার আয়োজন করে তার দলীয় নেতাকর্মীরা। এতে উভয় গ্রুপের মধ্যে শুরু হয় উত্তেজনা। এক পর্যায় দুই গ্রুপের মধ্যে সংর্ঘষে তিন পুলিশসহ আহত হয় ১৫ জন।

আরো উল্লেখ্য, দীর্ঘদিন ধরে মাদারীপুরে জেলা আওয়ামী লীগ দুটি গ্রুপে বিভক্ত। একটি গ্রুপের নেতৃত্ব দেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আফম বাহাউদ্দিন নাসিম এবং অন্যটির নেতৃত্ব দেন সাবেক নৌপরিবহণমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, মাদারীপুর-২ আসনের সাংসদ শাজাহান খান। বর্তমান জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা আফম বাহাউদ্দিন নাসিমের অুনসারী।

(এ/এসপি/জুন ১৩, ২০২১)