সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : গরু চুরি, মাদক, জুয়া ও সকল প্রকার অসামাজিক কার্যকলাপের বিরুদ্ধে গ্রাম পুলিশের প্রতি সদস্য সহ সমাজের বিভিন্ন শ্রেনী পেশার মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী শাহ নেওয়াজ।

তিনি বলেন, সীমিত সংখ্যক পুলিশের সদস্য দিয়ে সকল প্রকার অপরাধ নির্মূল করা কষ্টসাধ্য। সেজন্য সমাজের সচেতন নাগরিকদের সুন্দর সমাজ গঠনের লক্ষ্যে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে স্ব-উদ্যোগে এগিয়ে আসতে হবে। কৃষকের গোয়াল ঘরের নিরাপত্তা নিজেদেরকেই দিতে হবে। ঘরে শেকল দিয়ে তারা লাগাতে হবে, প্রয়োজনে গ্রাম পাহারার ব্যবস্থা করতে হবে। পুলিশের সদস্যরা সারা রাতই জেগে রাস্তায় প্রহরা দেয়। তিনি গ্রাম পুলিশের প্রতিটি সদস্যকে আরো সোচ্ছার হওয়ার আহবান জানিয়ে বলেন, আপনাদের কাছেই সমাজের সকল মানুষের সকল অপরাধের তথ্য আছে। একটু খোঁজলেই পাওয়া যায়। কর্তব্য কাজে গাফেলতি না করে নিজেরদের দায়িত্ব সঠিক ভাবে পালন করার আহবান জানান।

তিনি বলেন, আপনাদের বকেয়া বেতন ভাতার ব্যাপারে কর্তৃপক্ষের সঙ্গে আমরা কথা বলব, প্রয়োজনীয় সব সুযোগ সুবিধার পথ খোলে দেয়ার চেষ্ঠা করব। সোমবার থানা কার্যালয় প্রাঙ্গণে গ্রাম পুলিশের সাপ্তাহিক হাজিরা অনুষ্ঠানে গ্রাম পুলিশের সদস্যদের উদ্দেশ্যে বক্তব্য দিতে গিয়ে তিনি এ কথা বলেন।

এসময় গ্রাম পুলিশের বিভিন্ন অসুবিধার কথা তুলে ধরে বক্তব্য রাখেন, গ্রাম পুলিশ উপজেলা কমিটির উপদেষ্ঠা সদস্য সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা ও গ্রাম পুলিশ সভাপতি আব্দুল কদ্দুছ।

(বিএস/এসপি/জুন ১৪, ২০২১)