শেখ এনামূল হক বিদ্যুৎ, সোনারগাঁও (নারায়ণগঞ্জ) : সোনারগাঁও উপজেলার নয়াগাঁও গ্রামের হত্যা মামলার আসামি হেফাজত কর্মী আলাউদ্দিনকে আটক করেছে নারায়ণগঞ্জ জেলা সিআইডি পুলিশ। সােমবার (১৪ জুন ) সকাল ১০ ঘটিকায় নারায়ণগঞ্জ জেলা সদর থেকে তাকে আটক করা হয়।

চলতি বছর ফেব্রুয়ারির ১৯ ও ২০ তারিখ সােনারগাঁও উপজেলার পিরােজপুর ইউনিয়নের নয়াগাঁও গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আলেক ও আলাউদ্দিন গ্রুপের মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটে, এক পর্যায়ে স্থানীয় আধিপত্য বিস্তার, কোম্পানির নিয়ন্ত্রণ ও ভূমি দখলকে কেন্দ্র করে তখনকার সংঘর্ষে, আলাউদ্দিন গ্রুপের সদস্যদের হাতে প্রতিপক্ষ গ্রুপ মোতালেবের পিতা আলী আহমেদ,চাচাতাে ভাই সাইদুল ও ফুপাতাে ভাই সমর আলী নিহত হয়।

এই ঘটনায় তখন সোনারগাঁও থানায় হত্যা মামলা ও কোর্টের মামলা সহ মোট পাঁচটি মামলা দায়ের করা হয়।
হত্যা মামলার তদন্তে ছিলো নারায়ণগঞ্জ সিআইডি পুলিশ।

হেফাজত কর্মী ও হত্যা মামলার আসামী আলাউদ্দিনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন সিআইডি'র তদন্তকারী কর্মকর্তা মােঃ তাহের।

তিনি জানান, সােনারগাঁ উপজেলার পিরােজপুর ইউনিয়নের নয়াগাঁও গ্রামের মৃত আব্দুল মালেকের ছেলে আটক হওয়া আলাউদ্দিনের বিরুদ্ধে সােনারগাঁও থানায় দুটি হত্যা মামলা রয়েছে। যেগুলাে বর্তমানে সিআইডি তদন্ত করছে। দীর্ঘ দিন ধরেই তাকে ধরার চেষ্টায় ছিল সিআইডি।

গােপন সংবাদের ভিত্তিতে আজ নারায়ণগঞ্জ জেলা সদর থেকে তাকে গ্রেফতার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চেয়ে আদালতে পাঠানাের প্রক্রিয়া চলছে।

(এবি/এসপি/জুন ১৪, ২০২১)