তপু ঘোষল, সাভার : ঢাকা জেরার সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব নিজ উদ্যোগে বাঁশ ও কাঠের সাঁকো নির্মাণ করে দুর্ভোগ কমিয়েছেন সাভার ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের নামাগেন্ডা ও টানগেন্ডা গ্রামের মানুষের। কর্ণপাড়া খাল পারাপারে বাশ ও কাঠের সাঁকো নির্মাণ করায় নির্বিঘ্নে চলাচলসহ ৩/৪ হাজার মানুষের ভোগান্তি কমেছে।

রফিকুল ইসলাম ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মঞ্জুরুল আলম রাজীব মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছেন। ব্যক্তিগত অর্থায়নে খালের ওপর বাঁশ ও কাঠ দিয়ে সাঁকো তৈরি করে গ্রামের মানুষের দুর্ভোগ কমিয়েছেন তিনি। নামাগেন্ডা ও টানগেন্ডার সংযোগ সাঁকোটি ওই এলাকায় রীতিমতো সাড়া ফেলে দিয়েছে। সাঁকোটিতে রাতের বেলায় আলোর ব্যবস্থা রয়েছে।

এ ব্যপারে রফিকুল ইসলাম ফাউন্ডেশনের সভাপতি মাজহারুল ইসলাম রুবেল বলেন, এলাকার মানুষের কষ্ট লাঘবেই সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান এই মহতি উদ্যোগ গ্রহণ করেন। মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে নির্মাণ করেছেন কাঠ ও বাঁশের সেতু।

এলাকার বাসিন্দা রিয়াজুল ইসলাম জানান, এটি একটি ভালো উদ্যোগ। এই সাঁকো নির্মাণ করায় এলাকার মানুষের চলাচলের সুবিধা হয়েছে।

এ ব্যাপারে সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব জানান, কাঠের সাঁকো তৈরি করায় গ্রামের মানুষের দুর্ভোগ ও ভোগান্তি কমেছে। তবে সরকারি উদ্যোগে সড়কটি চলাচলের উপযোগী করাসহ একটি ব্রিজ নির্মাণ করা হবে।

(টিজি/এসপি/জুন ১৪, ২০২১)