ধামরাই (ঢাকা) প্রতিনিধি : ঢাকার ধামরাইয়ের আওয়ামীলীগের  সাবেক সংসদ সদস্য মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ধামরাই সরকারী বিশ্ব বিদ্যালয় কলেজ ও আলহাজ্ব জামাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা,বিশিষ্ঠ সমাজ সেবক ও  মুক্তিযোদ্ধা আলহাজ্ব জামাল উদ্দিন আহমদ চিকিৎসাধীন অবস্থায় ঢাকা সিএমএস হাসপাতালে সোমবার সকাল সাড়ে দশটায় মৃত্যুবরন করেছেন ।তার বয়স হয়েছিল ৮৫ বছর। মুত্যুকালে তিনি ৩ ছেলে ৩ মেয়ে, নাতী নাতনী  আত্মীয়-স্বজন ও বহু শোভা কাংখী রেখে গেছেন।

মুক্তিযুদ্ধের আগে ৭০ এর নির্বাচনে আওয়ামীলীগগের প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন মুক্তিযোদ্ধা আলহাজ্ব জামাল উদ্দিন আহমদ।

এই শিক্ষানুরাগী মুক্তিযোদ্ধা আলহাজ্ব জামাল উদ্দিন আহমদ সদালাপি ছিলেন।তার মৃত্যুতে ধামরাইয়ের জনগন এক জন রাজনৈতিক ব্যক্তিত্ব শিক্ষানুরাগী,সমাজ সেকবকে হারালো।

পরিবার সুত্রে জানা যায, ঢাকার ধামরাইয়ের সাবেক সংসদ সদস্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, প্রায়ত নেতা মো: আলহাজ্ব জামাল উদ্দিন আহমদ ঢাকা সিএমএস হাসপাতালে লাইফসার্পোটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেছেন ।

বুধবার সকাল সাড়ে দশটায় ধামরাই হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয়ের মাঠে প্রথম যানাজা অনুষ্ঠিত হবে।এরপর দুপুর সাড়ে বারটায় মুক্তিযোদ্ধা আলহাজ্ব জামাল উদ্দিন আহমদের নিজ গ্রামের বাড়ি হাটি পাড়া নিজের প্রতিষ্ঠিত আলহাজ্ব জামাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের মাঠে যানাজা অনুষ্ঠিত হবে । এরপর তার দাফন করা হবে।

তার মৃত্যুতে সমবেদনা প্রকাশ করেছেন স্থানীয় সংসদ সদস্য ও ঢাকা জেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ, পৌরমেয়র গোলাম কবির মোল্লা, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ধামরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব তমিজ উদ্দিন, ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোহাদ্দেছ হোসেন, ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন সিরাজ।

(ডিসিপি/এসপি/জুন ১৪, ২০২১)