এমডি অভি, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল চিটাগাংরোড এলাকা থেকে সংঘবদ্ধ চোরাই চক্রের ৩ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব -১১। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন মডেলের ৩টি চোরাই মোবাইল ফোন উদ্ধার করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে গত সোমবার (১৪ জুন) রাত ১০ টায় সিদ্ধিরগঞ্জের চিটাগংরোড এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- মোঃ ইমরান ইসলাম (২১), মোঃ শাকিল হোসেন (২২) ও মোঃ অমিত হাসান (১৮)।

মঙ্গলবার (১৫ জুন) দুপুরে র‍্যাব-১১ অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী পিপিএম সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপ্তিতে র‍্যাব জানায়, অনুসন্ধানে জানা যায়, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোড এলাকায় একটি সংঘবদ্ধ চোরাই চক্রের কয়েকজন সক্রিয় সদস্য বেশ কিছুদিন যাবৎ বিভিন্ন গণপরিবহনে চলাচলরত সাধারণ যাত্রীদের নিকট হতে অভিনব কৌশলে মোবাইল, নগদ টাকাসহ বিভিন্ন গুরত্বপূর্ণ জিনিসপত্র চুরি করে আসছে। বিভিন্ন এলাকা হতে আগত গণপরিবহন চিটাগাং রোড এলাকায় যাত্রী উাঠানামার জন্য দাঁড়ালে এই চোরাই চক্রের সদস্যরা কৌশলে থামানো গাড়ীর আশেপাশে অবস্থান করতে থাকে। এক পর্যায়ে চোরাই চক্রের সদস্যরা বাসের জানালার পাশে বসে মোবাইলে কথা বলা যাত্রীদের টার্গেট করে থাকে। মোবাইল ফোনে কথা বলতে থাকা যাত্রী কিছু বুঝে উঠার আগে ওৎ পেতে থাকা চোরাই চক্রের সদস্যরা এক ঝটকায় মোবাইল চুরি করে নিয়ে চোখের পলকে দৌড়ে পালিয়ে যায়।

র‍্যাব আরও জানায়, গ্রেফতারকৃত আসামীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, তারা সংঘবদ্ধ চোরাই চক্রের সক্রিয় সদস্য। পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ চিটাগাং রোড এলাকায় তারা অভিনব কৌশলে গণপরিবহনে চলাচলরত সাধারণ যাত্রীদের নিকট হতে মোবাইল, নগদ টাকা ও অন্যান্য প্রয়োজনীয় জিনিসপত্র চুরি করে আসছে। এই ধরনের সংঘবদ্ধ চোরাই চক্রের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান র‍্যাব।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

(এ/এসপি/জুন ১৫, ২০২১)