মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার পদত্যাগের দাবিতে মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

মাদারীপুর জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপ ও জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের যৌথ উদ্যোগে এই মানববনন্ধন অনুষ্ঠিত হয়। এতে ব্যানার-ফ্যাস্টুন হাতে জেলা কয়েকশ’ শ্রমিক ও কর্মচারী অংশ নেন।

এ সময় বক্তারা, জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার পদত্যাগের দাবী জানান। পাশাপাশি নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহবান করেন। তা না হলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন শ্রমিক নেতারা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপ এর সভাপতি আব্দুস সালাম তালুকদার, সাধারণ সম্পাদক মজিবুর রহমান হাওলাদার, সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন তালুকদার চুন্নু, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান হাওলাদার প্রমুখ।

উল্লেখ্য, সম্প্রতি মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা রাজৈরে এক অনুষ্ঠানে সাবেক নৌপরিবহণমন্ত্রী শাজাহান খান (এমপি)র বাবা মাদারীপুর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও মুক্তিযুদ্ধের সংগঠক মৌলভী আছমত আলী খানকে নিয়ে কটুক্তিমূলক বক্তব্য দেন।

এ সময় সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা শাজাহান খানের বাবার বিভিন্ন পদক পাওয়া নিয়ে প্রশ্ন তোলেন। পাশাপাশি মুক্তিযুদ্ধে আছমত আলী খানের ভুমিকা নিয়েও সমলোচনা করেন সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা। এরই প্রতিবাদে জেলাজুড়ে শুরু হয় প্রতিবাদ ও সমালোচনার ঝড় ওঠে।

দীর্ঘদিন ধরে মাদারীপুরে জেলা আওয়ামী লীগ দুটি গ্রুপে বিভক্ত। একটি গ্রুপের নেতৃত্ব দেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আফম বাহাউদ্দিন নাসিম এবং অন্যটির নেতৃত্ব দেন সাবেক নৌপরিবহণমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মাদারীপুর-২ আসনের সাংসদ শাজাহান খান। বর্তমান জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা হচ্ছেন বাহাউদ্দিন নাসিমের অনুসারী।

(এ/এসপি/জুন ১৫, ২০২১)