ঝিনাইদহ প্রতিনিধি : করোনার সংক্রমণ রোধে ঝিনাইদহ জেলা প্রশাসন সাতদিনের জন্য বিশেষ বিধিনিষেধ জারি করেছে। শনিবার (১৭ জুন) থেকে ঝিনাদহ পৌরসভাসহ জেলার ৬ পৌর এলাকায় এ বিশেষ বিধিনিষেধ জারি করেন জেলা প্রশাসন।

বুধবার (১৬ জুন) বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে সম্মেলন কক্ষে এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিধিনিষেধের মধ্যে সন্ধ্যা ৬টা-সকাল ৬টা পর্যন্ত সকল ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। পৌর এলাকার সব রুটে গণপরিবহন বন্ধ থাকবে। পণ্য পরিবহন ও ব্যক্তিগত গাড়ি চলবে। তবে প্রয়োজন ছাড়া বাইরে বের না হতে বলা হয়েছে। এছাড়া মাস্ক ছাড়া বাইরে বের হলে অধিক জরিমানার বিধান রাখা হয়েছে।

সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ১২০ জনের নমুনা পরীক্ষায় ৪৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর আগের দিন ৬০ জনের নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে দুইজন মারা গেছেন।

এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৯৭ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৮২৭ জন। এছাড়া করোনায় মারা গেছেন ৬১ জন।

এদিকে ঝিনাইদহ সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডাক্তার লিমন পারভেজ জানান, এক সপ্তাহ আগে আক্রান্তের সংখ্যা কম ছিল। হঠাৎ করে কয়েকদিন থেকে আক্রান্তের সংখ্যা বেড়ে গেছে। ফলে অনুমান করা যায়, পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। এমন পরিস্থিতিতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্বারোপ করেন এ চিকিৎসক।

(একে/এসপি/জুন ১৬, ২০২১)