আবুল কালাম আজাদ, রাজবাড়ী : রাজবাড়ীর পাংশা মডেল থানা অফিসার ইনচার্জ (ওসি)  মোহাম্মদ শাহাদাত হোসেন এর বদলি প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ ও সংবাদ সম্মেলন। 

বুধবার (১৬ জুন) বিকাল ৩ টায় পাংশা শিল্প ও বণিক সমিতির অফিস কক্ষে উক্ত প্রতিবাদ ও সংবাদ সম্মেলন করেন পাংশা উপজেলাবাসী।

এ সময় উপস্থিত পাংশা উপজেলার সর্বস্তরের জনগণের ও সাংবাদিক দের উদ্দেশ্যে বক্তব্য দেন, বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ জাহাঙ্গীর হোসেন (অবসরপ্রাপ্ত), প্রভাষক নজরুল ইসলাম খান, দীবালক কুন্ডু জীবন, যশাই ইউনিয়নের চেয়ারম্যান সিদ্দিক মন্ডল,আহম্মদ হোসেন, ইউনুছ আলী বিশ্বাস, সরিষা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সুবাহান আহম্মদ, মারুফ খান প্রমুখ।

বক্তারা বলেন, রাজবাড়ীতে যখন এমপি জিল্লুল হাকিমের নৈরাজ্যে মানুষ অতিষ্ঠ, ঠিক তখনি তৎকালীন এস,পি মিজানুর রহমান দেবদুত হয়ে আমাদের মাঝে হাজির হন। তিনি আমাদের এমপি বাহিনীর হাত থেকে পদে পদে রক্ষা করেন। কিন্তু এমপির ক্ষমতা বলে জিল্লুল হাকিম তাকে বদলি করতে পারলেও তার পছন্দের কোন এস,পি আনতে পারেন নাই। ফলে বর্তমান এস,পি শাকিলুজ্জামান তার সততার সাথে কাজ করে চলেছে জেলার ৫ থানার ওসিদের নিয়ে। তবে পাংশা থানার ওসি এমপি জিল্লুল হাকিমের ক্যাডার বাহিনীদের সাথে আপোষ না করে গ্রেফতার করে চলেছে। তাই এমপির মাথা ব্যাথা শুরু হয় ওসিকে বদলি করানোর জন্য। তার ফল হিসাবে ওসি শাহাদত হোসেন কে বদলি করার জন্য বিভিন্ন দপ্তরে ধন্যাদেন এমপি নিজেই। তবে তিনি সফল হতে পারে নাই।পুলিশের নিয়মিত বদলি জনিত কারণে ওসি শাহাদত হোসেন কে রাজবাড়ী সদর থানায় পাঠানো হয়েছে। এতে করে আমরা পাংশা উপজেলা বাসী আশা করছি আমাদের থানার নতুন ওসি মোহাম্মদ মাসুদুর রহমান ও সততার সাথে কাজ করবেন।

উল্লেখ্য রাজবাড়ী জেলার পাংশা, কালুখালি ও রাজবাড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) দের স্থান পরিবর্তন করানো হয়। যার ফলে রাজবাড়ী সদর থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার কে পুলিশ লাইনের লাইনওয়ারে, পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহাদাত হোসেন কে সদর থানায়, কালুখালি থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মাসুদুর রহমান কে পাংশা মডেল থানায় এবং কালুখালি থানায় নবাগত ওসি হিসেবে নাজমুল হাসান কে দায়িত্ব ভার প্রদান করা হয়েছে।

(একে/এসপি/জুন ১৬, ২০২১)