রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরায় চলমান বিশেষ লকডাউনের তৃতীয় সপ্তাহের দ্বিতীয় দিন আজ রোববার। গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা ২৮ টি নমুনা পরীক্ষা করে ১৪ টি করোনা পজেটিভ হিসেবে সনাক্ত হয়েছে। যা’র হার ৫০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে করোনা আক্রান্ত হয়ে তিনজন ও উপসর্গ উপসর্গ নিয়ে মারা গেছে তিন জন।এনিয়ে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে জেলায় মারা গেছেন মোট ৬০ জন। আর ভাইরাসটির উপসর্গ নিয়ে আজ পর্যন্ত মারা গেছেন অন্ততঃ ২৮০ জন।

এদিকে সাতক্ষীরায় চীনের প্রস্তুতকৃত ১০ হাজার ৮০০ সিনো ফার্মার করোনা ভাইরাসের টিকা পাওয়া গেছে। প্রথম ধাপের ৫ হাজার ৪০০টির মধ্যে শনিবার মেডিকেল কলেজ হাসপাতালে মেডিকেল কলেজের ৩১ জন শিক্ষার্থীর শরীরে টিকা প্রদানের মাধ্যমে দ্বিতীয় দফায় এই টিকা প্রদানের কার্যক্রম শুরু করা হয়। প্রথম দফায় যারাই পাবেন দ্বিতীয় দফায় তাদেরকেই দ্বিতীয় ডোজ হিসেবে দেওয়া হবে।

গুড়ি গুড়ি বৃষ্টির মধ্য দিয়ে সকাল থেকে লকডাউন চলছে ঢিলেঢালাভাবে।জেলা শহর ও গ্রাম অঞ্চলের প্রায় প্রতিটি ঘরে ঘরে জ্বর, সর্দি, কাশিসহ নানা উপসর্গ নিয়ে ভুগছেন অধিকাংশ মানুষ। তাই লকডাউন সর্বাত্মক করতে বৃষ্টি উপেক্ষা করে করোনা প্রতিরোধে জেলা আওয়ামী লীগ ও জেলা প্রশাসন যৌথভাবে সাতক্ষীরা শহরে সচেতনতামূলক প্রচারনা ও উদ্বুদ্ধকরন র‌্যালী করেছে। উপস্থিত ছিলেন, সাবেক স্বাস্থ্য মন্ত্রী ও জেলা আওয়ামীলীগের সহসভাপতি সাংসদ ডাঃ আফম রুহুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, সাতক্ষীরা পুলিশ সুপার এসএম মোস্তফা কামাল প্রমুখ।

(আরকে/এসপি/জুন ২০, ২০২১)