নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইলের নাগরপুরে  মুজিববর্ষ উপলক্ষে দ্বিতীয় ধাপে ঘর পেয়েছে ৫০টি গৃহহীন পরিবার।

রবিবার (২০ জুন) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে ৫৩ হাজার গৃহহীন পরিবারের মাঝে ঘর বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন । পরে উপজেলা পরিষদ হলরুমে ভূমিহীন ও গৃহহীন হতদরিদ্র পরিবারের মাঝে দ্বিতীয় পর্যায়ে নির্মিত ৫০ টি ঘরের চাবি হস্তান্তর করা হয়।

সরকারের আশ্রয়ন প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে নাগরপুর উপজেলায় গৃহহীনদের জন্য ৫০টি ঘর প্রস্তুত করা হয়। ভূমিহীন ও গৃহহীন প্রতিটি পরিবার ২ শতাংশ জমিসহ ২ কক্ষ বিশিষ্ট একটি আধাপাকা ঘর পান। ঘরটিতে একটি রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা। এছাড়াও বিশুদ্ধ খাবার পানি ও বিদ্যুতের ব্যবস্থা রয়েছে। ঘরের পাশে সবজি চাষসহ আয়বর্ধক নানা সুযোগ-সুবিধার ব্যবস্থাও রয়েছে।

সলিমবাদ ইউনিয়নের হোসনে আরা ঘর পেয়ে বলেন, পরের ভিটায় থাকি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমারে জমিসহ ঘর দিছেন। সন্তানদের নিয়ে পরের জমিতে থাকতি হবে না। এখন আমি আর ভূমিহীন, গৃহহীন না। আমি প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করি।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সিফাত ই জাহান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.হুমায়ুন কবীর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু বক্কর সিদ্দিকী , উপজেলা প্রকৌশলী মাহবুবুর রহমান, নাগরপুর থানার ওসি (তদন্ত) বাহারুল খান বাহার সহ বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যান বৃন্দ।

উপজেলা নির্বাহী অফিসার সিফাত ই জাহান বলেন, এই প্রকল্পটির প্রতি আমাদের বিশেষ নজরদারি ছিল। সরকারি নীতিমালা অনুযায়ী ঘর নির্মাণ কাজ শেষ করা হয়েছে।

(আরএস/এসপি/জুন ২০, ২০২১)