গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষে গৃহহীন অসহায় মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার  উপহার হিসেবে দুই শতক জমি-ঘর প্রদানে দ্বিতীয় পর্যায়ে জমি-ঘর পাচ্ছে গোবিন্দগঞ্জের ২২০ ভূমিহীন-গৃহহীন পরিবার।

রোববার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন-গৃহহীনদের মাঝে সারা দেশের সাথে গোবিন্দগঞ্জেও ২২০টি ঘর ঘর হস্তান্তর উদ্বোধন করা হয় । মুজিব শতবষর্কে স্মরনীয় করে রাখার লক্ষে সারাদেশে ভূমিহীন অসহায় গরিব পরিবারকে দুই শতক জমি প্রদান করে তাতে আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত ঘর ‘স্বপ্ননীড়’ গড়ে দিচ্ছেন প্রধানমন্ত্রী।

সারা দেশের মতো গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলাতেও ভূমি ও গৃহহীনদের জন্য নির্মিত প্রধান মন্ত্রী শেখ হাসিনার উপহার প্রথম পর্যায়ে জানুয়ারীতে ১২০টি ঘর হস্তান্তর করা হয়। এরপর এবার দ্বিতীয় পর্যায়ে ২২০টি ভূমিহীন-গৃহহীন পরিবারের কাছে হস্তান্তর করা হলো ঘর ‘স্বপ্ননীড়’। উপজেলা নির্বাহী অফিসার আবু সাঈদের তত্ত্বাবধানে একযোগে উপজেলার বিভিন্ন স্থানে দ্বিতীয় পর্য়ায়ের ৩৫০টি ঘর নির্মাণের কাজ প্রায় শেষের পথে। প্রতিটি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য থাকছে ল্যাট্রিন, বাথসহ দুই কক্ষ বিশিষ্ট আধুনিক সুযোগ- সুবিধা সম্বলিত রঙ্গিন টিনের দোচালা, সেমিপাকা ঘর । এর মধ্যে ২২০টি ঘর রোববার সকালে সারা দেশের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনের পর উপজেলা পরিষদ হলরুমে ভূমিহীন-গৃহহীনদের মাঝে তা হস্তান্তর করা হয়।

গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবু সাঈদের সভাপতিত্বে ঘরের দলিল ও চাবি হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ আসনের জাতীয় সংসদ সদস্য প্রকৌশলী আলহাজ্ব মনোয়ার হোসেন চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলামের সঞ্চালনায় এতে অন্যান্যেন মধ্যে বক্তব্য রাখেন পৌর মেয়র মুকিতুর রহমান রাফি, সহকারী কমিশনার(ভূমি) নাজির হোসেন, থানার অফিসার ইনচার্জ একেএম মেহেদী হাসান, গোবিন্দগঞ্জ চেয়ারম্যান এ্যাসোসিয়েশনের সভাপতি কামদিয়া ইউপি চেয়ারম্যান মোশাহেদ হোসেন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি প্রধান আতাউর রহমান বাবলু।

গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবু সাঈদ বলেন, উপজেলার জনপ্রতিনিধি, ভূমি ও প্রকল্প অফিসের সমস্বয়ে এই আশ্রয়ণ প্রকল্পে স্থান নির্বাচন করা হয় এবং উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের প্রতিবন্ধি ও দিনমজুরদের আবেদনের প্রেক্ষিতে তাদের মাঝে এ ঘর গুলি বরাদ্দ দেয়া হয়েছে।

ঘর পাওয়া উপকারভোগীরা ঘর বরাদ্ধ পেয়ে তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সু-যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমরা মাথা গোঁজার ঠাঁই পেয়ে অনেক খুঁশি। আমরা আল্লাহ তায়ালার কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেক হায়াত ও সু-স্বাস্থ্য কামনা করি।

(এসআরডি/এসপি/জুন ২০, ২০২১)