দিলীপ চন্দ, ফরিদপুর : মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক দ্বিতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন মানুষের মধ্যে জমি বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। 

এর অংশ হিসেবে রবিবার সকাল সাড়ে দশটায় ফরিদপুর জেলার সদর উপজেলার সম্মেলন কক্ষে মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কতৃক দ্বিতীয় পর্যায় ভূমিহীন ও গৃহহীনদের মাঝে ভূমিসহ গৃহ প্রদান কার্যক্রম এর উদ্বোধন করা হয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে এ কার্যক্রম উদ্ধোধন করেন। এসময় ফরিদপুর জেলার অন্যান্য উপজেলায় একযোগে উপজেলা নির্বাহি অফিসারগণ এর নেতৃত্বে ১৫৭২ ভূমিহীনদের মাঝে ঘর বিতরণ করা হয়।

ফরিদপুর জেলায় সরকারি ভাবে ১ হাজার ৫৭২ টি পরিবারের মধ্যে ১৫৭২টি ঘর ভূমিহীনদের মাঝে ভূমিসহ গৃহ হস্তান্তর করা হয়। প্রত্যক উপকারভোগীকে জমির দলিল, ঘরের চাবি ও হস্তান্তর করা হয়। এর মধ্যে রয়েছে সদর উপজেলায় ১৫৩টি, মধুখালী উপজেলায় ৪০টি, আলফাডাঙ্গা উপজেলায় ২৩০টি, বোয়ালমারী উপজেলা ১৩০টি, নগরকান্দা উপজেলায় ১১০টি, সালথা উপজেলায় ২০০টি, ভাঙ্গা উপজেলায় ১৩৯টি, সদরপুর উপজেলা ৩৭০টি, চরভদ্রসন উপজেলায় ২০০টি সহ মোট ১৫৭২ টি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার। এ সময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ আলীমুজ্জামান, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ ফারুক হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান রাজ্জাক মোল্লা এবং উপকারভোগী পরিবারসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এর ফলে ভুমিহীন গরীব মানুষদের মাঝে সরকার কতৃক গৃহ নির্মান সাধারণ জনগণের মাঝে সরকারের প্রতি আস্থা ও বিশ্বাস অনেকাংশে বৃদ্ধি পেয়েছে বলে অনুমেয়। এবং একই সাথে উপকারভোগীরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন।

(ডিসি/এসপি/জুন ২০, ২০২১)