ফেনী প্রতিনিধি : ফেনী জেলায় ২২ হাজার ৯০৩ জনের শরীরে  কোভিড-১৯ ভাইরাসের নমুনা পরীক্ষা করে ৪ হাজার ৫৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

গত বছরের (২০২০ সালের) ১০ মে ফেনীর ছাগলনাইয়া উপজেলার মহামায়া ইউনিয়নে এক যুবকের দেহে করোনা ভাইরাসের উপস্থিতির মাধ্যমে জেলায় প্রথম করোনা রোগী সনাক্ত হয়। মঙ্গলবার (২২ জুন) জেলায় আরও ৪২ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, জেলায় এযাবৎকালে সন্দেহভাজন ২৩ হাজার ২ জনের দেহ থেকে করোনা ভাইরাস পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয়। মঙ্গলবার পর্যন্ত নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের ল্যাব থেকে ২২ হাজার ৯০৩ জনের ফলাফল পাওয়া গেছে।
এদের মধ্যে ৪ হাজার ৫৪ জনের দেহে কোভিড-১৯ করোনা ভাইরাসের উপস্থিতি নিশ্চিত করা হয়েছে।

ফেনী জেলায় আক্রান্তদের মধ্যে সিভিল সার্জন সাজ্জাদ হোসেনসহ ৬৮ জন মারা গেছেন ! বাকী ৩ হাজার ৫৯৫ জন সুস্থ হয়েছেন, বর্তমানে ১৮ জন হাসপাতালে ভর্তি ও হোম আইশোলেশনে থেকে ৩৪২ জন রোগী চিকিৎসা নিচ্ছেন।

জেলা সিভিল সার্জন রফিক-উস-ছালেহীন জানান, ফেনীর ৪টি উপজেলায় ভারত সীমান্ত থাকলেও এখন পর্যন্ত ভারতীয় ভ্যারিয়েন্টের কোন রোগী সনাক্ত হয়নি। ফেনী জেলায় মঙ্গলবার (২২ জুন) নতুন ভাবে ৪২ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। ফেনীতে পিসিআর ল্যাব না থাকায় সংগৃহিত নমুনা নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ থেকে পরীক্ষা করাতে হচ্ছে। এখন পর্যন্ত ল্যাবে ৯৯ জনের নমুনার ফলাফল আটকে আছে।

(এনকে/এসপি/জুন ২২, ২০২১)