মোঃ শান্ত (নারায়ণগঞ্জ সদর) : সারা দেশে করোনা সংনাক্তের হার বৃদ্ধি পাওয়ায় রাজধানী ঢাকাকে সাত জেলা থেকে সড়ক, রেল ও নদী পথে জনসাধারণের প্রবেশ নিষেধাজ্ঞা জারি করে প্রশাসন। লকডাউনের আজ দ্বিতীয় দিনে তার বিপরীত চিত্র দেখা যায় নারায়ণগঞ্জের চাষাড়া, শিবু মার্কেট, ফতুল্লা বাজার, লামাপাড়া, সস্তাপুর, বন্দর খেয়া ঘাট সহ জেলার বিভিন্ন স্থানে। স্বাভাবিক দিনগুলোর মতই চলছে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড। লকডাউনের প্রথম দিনে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীকে কঠোর অবস্থানে দেখা গেলেও দ্বিতীয় দিনে নেই কোনো তৎপরতা।

সদর উপজেলার বিভিন্ন স্থান পরিদর্শন করে দেখা যায়, সকলেই স্বাস্থ্যবিধি নিষেধাজ্ঞা উপেক্ষা করে হাট-বাজার ও যানবাহনে চলাচল করছে। বেশির ভাগ মানুষের মুখে দেখা যায়নি মাস্ক।

এছাড়াও চাষাড়া শহরের বিভিন্ন পয়েন্টে গিয়ে দেখা যায় গণ পরিবহন বন্ধ থাকলেও ব্যাটারি চালিত অটোরিকশা সহ প্রয়োজন ছাড়াই চলাচল করছে জনসাধারণ।

নারায়ণগঞ্জ নদী বন্দর গুলোর চিত্রটাও ছিলো সাধারণ দিন গুলোর মতো। সরজমিনে গিয়ে দেখা যায় বন্দর, ৫নং খেয়া ঘাট, নবীগঞ্জ সহ বিভিন্ন ট্রলার ঘাটগুলোতে মানুষের উপচে পরা ভীড়। সামাজিক দুরুত্ব মানার জন্য প্রশাসনের পক্ষ থেকে মাইকিং ও সচেতন করা হলেও কেউই মানছে না সামাজিক দুরুত্ব।

(এস/এসপি/জুন ২৩, ২০২১)