বগুড়া প্রতিনিধি : বগুড়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি তিনটি হাসপাতালে ২ নারীসহ ৮ জনের মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার (২৯ জুন) সকাল থেকে বুধবার (৩০ জুন) সকাল পর্যন্ত চব্বিশ ঘণ্টায় মারা যাওয়া ৮ জনের মধ্যে ৫ জনের বাড়ি বগুড়ায় এবং অন্যরা নাটোর ও নওগাঁ জেলার বাসিন্দা। বগুড়ায় গত চব্বিশ ঘণ্টায় ৩৩৬ নমুনা পরীক্ষার ফলাফলে নতুন করে ১২৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন, শনাক্তের হার ৩৭.৮০ শতাংশ।

বুধবার (৩০ জুন) অনলাইন ব্রিফিংয়ে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, গত চব্বিশ ঘণ্টায় ৩৩৬ নমুনার মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিক‌্যাল কলেজের আরটিপিসিআর ল্যাবে ২৩৯টি নমুনায় ৭৯ জন, জিন এক্সপার্ট মেশিনে ১২ নমুনায় ৪ জন, অ‌্যান্টিজেন পরীক্ষায় ৫৬ নমুনায় ২৬ জন এবং টিএমএসএস মেডিক‌্যাল কলেজের আরটিপিসিআর ল্যাবে ২৯ নমুনায় ১৮ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ৩৭.৮০ শতাংশ। নতুন ১২৭ জনের মধ্যে সদরের ৭৮ জন, আদমদীঘিতে ১৩ জন, দুপচাঁচিয়ায় ১০ জন, গাবতলীতে ৭ জন, শিবগঞ্জে ৬ জন, সারিয়াকান্দি ৫ জন, শাজাহানপুরে ৫ জন, নন্দীগ্রামে ২ জন এবং শেরপুরে ১ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে বগুড়া জেলায় ১৩,৮৩৯ জন করোনায় আক্রান্ত হলেন এবং সুস্থ হয়েছেন ১২,৬১২ জন। করোনায় এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৩৯৪ জন এবং বর্তমানে চিকিৎসাধীন আছেন ৮৩৩ জন।

গত চব্বিশ ঘণ্টায় করোনায় মৃত্যুবরণকারী ৮ জন হলেন যথাক্রমে- বগুড়ার নূর বানু (৪৫), সুরেশ চন্দ্র (৬৫), অতুল দেবনাথ (৬০), শাহনাজ পারভীন (৪০), গৌর চরণ (৬৭) এবং নাটোরের হেলাল (৫৮) ও আব্দুস সাত্তার (৬৫), নওগাঁর আলতাব হোসেন (৭৬)। এদের মধ্যে নূর বানু, সুরেশ চন্দ্র, অতুল দেবনাথ, হেলাল বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে, আব্দুস সাত্তার ও আলতাব হোসেন বগুড়া শজিমেক হাসপাতালে এবং শাহনাজ পারভীন ও গৌরচরণ বগুড়া টিএমএসএস হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

উল্লেখ্য যে, গতকাল মঙ্গলবার (২৯ জুন) বগুড়ায় ৩৬৮ নমুনা পরীক্ষার ফলাফলে ১৫২ জন করোনা রোগী শনাক্ত হয়েছিলেন, শনাক্তের হার ছিল ৪১.৩০ শতাংশ। গতকাল বগুড়ার ৩ জনসহ পাবনা, নওগাঁ, রংপুর ও জয়পুরহাট জেলার মোট ৭ জন করোনা আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছিলেন।

(আর/এসপি/জুন ৩০, ২০২১)