লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে পরীক্ষার হলে ছাত্রলীগ নেতার হাতে এক শিক্ষক শারিরীকভাবে লাঞ্ছিত হয়েছেন। এ ঘটনায় দুই ছাত্রলীগ নেতাকে কলেজ থেকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় কলেজের শিক্ষক পরিষদের এক জরুরি সভায় দুই ছাত্রলীগ নেতাকে বহিষ্কার করা হয়।

বৃহস্পতিবার সকালে লাঞ্ছিত করা হয় প্রাণিবিজ্ঞান বিভাগের প্রভাষক আব্দুল্লাহীল হাসানকে।

বহিষ্কৃতরা হলেন-কলেজের দ্বাদশ শ্রেণির মানবিক বিভাগের ছাত্র ও ছাত্রলীগের ক্লাস কমিটির সভাপতি প্রার্থী কামরুল হাসান সৌরভ ও একই শ্রেণির ছাত্রলীগ কর্মী নাহিদ হোসেন। কামরুল হাসান জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলামে ভাগ্নে।

সাধারণ শিক্ষার্থী ও কলেজ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ১০টায় দ্বাদশ শ্রেণির মানবিক বিভাগের ইসলামের ইতিহাস বিষয়ের প্রাক-নির্বাচনী পরীক্ষা শুরু হয়। এসময় ছাত্রলীগ কর্মী নাহিদ হোসেন তার নিজ আসনে না বসে অন্য আসনে বসেন। এসময় পরীক্ষার হলের দায়িত্বপ্রাপ্ত প্রভাষক আব্দুল্লাহীল হাসান ছাত্র নাহিদকে তার নির্দিষ্ট আসনে বসতে বললে তিনি হল থেকে বের হয়ে যান।
কিছুক্ষণ পর ছাত্রলীগ নেতা কামরুল হাসান সৌরভকে নিয়ে পরীক্ষার হলে ঢুকে ওই প্রভাষকের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েন তিনি। এক পর্যায়ে তারা ওই প্রভাষককে শারিরীকভাবে লাঞ্ছিত করেন।

কলেজ ছাত্রলীগের সভাপতি আমজাদ হোসেন আজিম বলেন, ঘটনায় জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে লক্ষ্মীপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ অধ্যক্ষ মোহাম্মদ সোলায়মান বলেন, পরীক্ষার হলে ছাত্রকে অযৌক্তিক সুবিধা না দেওয়ায় প্রভাষককে শারিরীকভাবে লাঞ্ছিত করার ঘটনা ঘটেছে। যা সত্যিই দুঃখজনক। এ ঘটনায় সন্ধ্যায় শিক্ষক পরিষদের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় জড়িত দুই ছাত্রকে বহিষ্কার ও তাদের বিরুদ্ধে মামলা দায়ের করার সিদ্ধান্ত হয়েছে।

(ওএস/এইচআর/সেপ্টেম্বর ০৫, ২০১৪)