জামালপুর প্রতিনিধি : জামালপুরে লকডাউনের কঠোর বিধিনিষেধ উপেক্ষা করে অপ্রয়োজনে বাইরে বের হওয়া, স্বাস্থ্যবিধি না মানা ও দোকানপাট খুলে বেচাকেনা করায় ১১৭ টি মামলায় ১ লাখ ১৫ হাজার ৬৩০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার জেলার ৭ উপজেলায় ২৪ টি ভ্রাম্যমাণ আদালত ২৬ টি অভিযান পরিচালনা করে এই জরিমানা করেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, জেলা প্রশাসকের কার্যালয় থেকে বের হওয়া ভ্রাম্যমাণ আদালতের ১০টি দল ১২ টি অভিযান পরিচালনা করেন। এতে ৪৮ টি মামলায় ৭৩ হাজার ৮০ টাকা জরিমানা করা হয়। এছাড়া উপজেলা সদর থেকে পরিচালিত ২ টি ভ্রাম্যমাণ আদালত ৮ টি মামলায় জরিমানা আদায় করেন ৫ হাজার টাকা।

এছাড়া মেলান্দহ উপজেলায় ৪টি মামলায় ২ হাজার ২'শ টাকা, ইসলামপুরে ৮ টি মামলায় ৫ হাজার ১'শ টাকা, দেওয়ানগঞ্জে ৭ টি মামলায় ১৭ হাজার টাকা, মাদারগঞ্জে ২৬ টি মামলায় ৬ হাজার ৯৫০ টাকা, সড়িষাবাড়ীতে 8 টি মামলায় ২ হাজার টাকা, বকশীগঞ্জে ১২ টি মামলায় ৪ হাজর ৩'শ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসক মুর্শেদা জামান জানান, করোনা মহামারী রোধ ও সংক্রমণের বিস্তার ঠেকাতে জেলায় শনিবার পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ১১৭ টি মামলায় ১ লাখ ১৫ হাজার ৬৩০ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরো জানান, লকডাউনে সরকারি নির্দেশনা অমান্য করে অপ্রয়োজনে বের হওয়া, স্বাস্থ্যবিধি অনুসরণ না করা এবং দোকানপাট খুলে বেচাকেনা করায় দণ্ডবিধির ২৬৯ ধারায় এই জরিমানা করা হয়েছে।

(আরআর/এএস/জুলাই ০৪, ২০২১)