স্টাফ রিপোর্টার : সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রাজধানীর বনশ্রীতে নিজ বাসায় আইসোলশনে থেকে চিকিৎসা নিচ্ছেন তিনি।

বৃহস্পতিবার (৮ জুলাই) সকালে অ্যাডভোকেট ইশরাত হাসান নিজেই গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করে বলেন, ২৯ জুন সুপ্রিম কোর্টের করোনা টেস্ট বুথে নমুনা পরীক্ষার জন্য দিলে ১ জুলাই করোনার রিপোর্ট পজিটিভ আসে। বর্তমানে ঢাকা মেডিকেলের চিকিৎসক ডা. রাগিব আহসানের তত্ত্বাবধানে বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন তিনি।

অ্যাডভোকেট ইশরাত হাসানের স্বামী আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সিনিয়র আইন গবেষণা কর্মকর্তা শেখ সাদী রহমানও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনিও বাসায় আইসোলশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

অ্যাডভোকেট ইশরাত হাসান জনস্বার্থে বিভিন্ন বিষয়ে রিট করে দেশজুড়ে সুনাম কুড়িয়েছেন। বাংলাদেশের পাবলিক প্লেসগুলোতে ব্রেস্টফিডিং রুম স্থাপন এবং গর্ভের সন্তানের লিঙ্গ পরিচয় প্রকাশে আইনি লড়াইয়ের স্বীকৃতিস্বরূপ আন্তর্জাতিক প্রো বোনো অ্যাওয়ার্ড-২০২০ অর্জন করেন।

এছাড়াও আন্তর্জাতিক বার অ্যাসোসিয়েশন (আইবিএ) তাকে অ্যাওয়ার্ড প্রদান করে। তার বাবা রাশিদুল হাসানও সুপ্রিম কোর্টের আইনজীবী।

(ওএস/এসপি/জুলাই ০৮, ২০২১)