সুসঙ্গ দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি : জেলার বারহাট্রা উপজেলা প্রশাসনের সহযোগীতায় ‘‘দেশী ফলের অনেক গুন, নেইকো তার জুড়ি স্বাধে অর্থে তুলনাহীন, পুষ্টি কিংবা আহার” এই শ্লোগানকে সামনে রেখে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে বারহাট্টায় শুরু হয়েছে তিন দিন ব্যাপী ফলদ বৃক্ষমেলা।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টায় মেলার উদ্বোধন করেন আরিফ খান জয়, মাননীয় উপ-মন্ত্রী , যুব ও ক্রিড়া মন্ত্রনালয়। মেলা উদ্বোধন শেষে মন্ত্রী সকল ষ্টল ঘুরে দেখেন এবং সকলের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। পারি ডেভেলপমেণ্ট ট্রাস্ট সংস্থা দ্বারা প্রদর্শিত পরিবেশ বান্ধব গ্রামের নমুনা দেখে তিনি মুগ্ধ হন।

তিনি বলেন বাংলাদেশের প্রতিটি গ্রাম যাতে এ রকম হয় তার জন্য আরো বেশী করে কাজ করার জন্য উপস্থিত পারি সংস্থার সকল ষ্টাফদেরকে উৎসাহ দেন । ষ্টল প্রদক্ষিন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুব ও ক্রিড়া মন্ত্রনালয়ের উপমন্ত্রী আরিফ খান জয়।

অন্যান্যদেও মধ্যে বক্তব্যদেন উপজেলা কৃষি কর্মকর্তা সাদিকুর রহমান। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আব্দুল ওয়াহেদ, উপজেলা চেয়ারম্যান মো: মানিক আজাদ, সহকারী পুলিশ সুপার, বারহাট্টা সার্কেল মো: আমিনুল ইসলাম প্রমুখ । মন্ত্রী বলেন নেত্রকোনার উন্নয়নে অত্র এলাকায় যে সকল সংস্থা, সামাজিক সংগঠন সমাজের উন্নয়নে কাজ করবে আমরা তাদের অগ্রাধিকার দিব।

(এনএস/এটিআর/সেপ্টেম্বর ০৫, ২০১৪)