শেখ সাদ বীন শরীফ, নড়াইল : করোনায় ক্ষতিগ্রস্ত পরিবহন শ্রমিকদের পাশে দাড়িয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। 

শনিবার নড়াইল কেন্দ্রীয় বাস টার্মিনাল চত্বরে ২ শতাধিক শ্রমিকের মাঝে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১কেজি আলু ও ১টি করে সাবান দিয়েছেন তিনি।

খাদ্য সহায়তা বিতরণ করেন জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি সরদার আলমগীর হোসেন, সাধারন সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র কাজী জহিরুল হক, জেলা বাস-মিনিবাস-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি মোফাজ্জেল হোসেন, সাধারন সম্পাদক সাদেক আহম্মেদ খান, সাবেক জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক নিলয় রায় বাধন সহ অনেকে।

জেলা বাস-মিনিবাস-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শ্রমিক নেতা সাদেক আহম্মেদ খান বলেন, ‘করোনার সংক্রমন বেড়ে যাওয়ায় দীর্ঘদিন ধরে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফলে শ্রমিকরা বেকার বসে অসহায় জীবন যাপন করছে। শ্রমিকরা তাদের স্ত্রী, সন্তানদের নিয়ে অনাহারে, অর্ধাহারে দিন কাটাচ্ছে। সেই মুহুর্তে আমাদের মানবিক সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার দেওয়া খাদ্য সহায়তা কিছুটা হলেও উপকারে আসবে। তবে শ্রমিকদের জন্য আরো খাদ্য সহায়তা ও আর্থিক সহযোগিতা প্রয়োজন। আশা করি এ ব্যাপারে সদাশয় সরকার শ্রমিকদের সহযোগিতায় এগিয়ে আসবে।’

এদিকে এই সংকটময় মুহুর্তে খাবার পেয়ে ভীষণ খুশি এসব শ্রমিকরা। একই দিন জেলা প্রশাসনের পক্ষ থেকেও দুই শত শ্রমিকের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

(এস/এসপি/জুলাই ১০, ২০২১)