জামালপুর প্রতিনিধি : জামালপুরে একদিনে ২৮৭ টি নমুনা পরীক্ষায় আরও ৫৯ ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৫৫ শতাংশ। নতুন শনাক্ত নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৩৪২৬ জনে।


আক্রান্তদের মধ্যে জামালপুর সদরে ২১ জন, মেলান্দহে ১ জন, সরিষাবাড়ীতে ৪ জন, দেওয়ানগঞ্জে ১ জন ও বকশীগঞ্জে ৩ জনসহ সর্বশেষ সুস্থ হয়েছেন ৩০ জন। এ নিয়ে জেলায় মোট সুস্থ হয়েছেন ২৭০৪ জন করোনা রোগী।

এছাড়া গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন জামালপুরের সরিষাবাড়ির বাসিন্দা আব্দুল খালেক (৭৫) নামে এক বৃদ্ধ। এই নিয়ে জেলায় এ পর্যন্ত ৬৫ ব্যক্তির মৃত্যু হলো।

রবিবার (১১ জুলাই) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ এই তথ্য জানায়।

স্বাস্থ্য বিভাগ আরও জানায়, সর্বশেষ প্রতিবেদনে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৬৪ টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ৩০ জনের। এছাড়া ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে জামালপুর জেলার স্থায়ী নিবাসীর ৫ টি নমুনা পরীক্ষায় ১ জন এবং জেলা/উপজেলা পর্যায়ে RA টেস্টে ১১৮ টি নমুনা পরীক্ষায় আরও ২৮ জনের করোনা শনাক্ত হয়।

এরমধ্যে জামালপুর সদরে রয়েছেন ২২ জন, মেলান্দহে ৪ জন, মাদারগঞ্জে ৪ জন, সরিষাবাড়ীতে ৯ জন, দেওয়ানগঞ্জে ৪ জন ও বকশীগঞ্জে ১৬ জন।

সর্বশেষ এলাকা ভিত্তিক শনাক্তঃ
জামালপুর সদরের বীর মল্লিকপুর, জিগাতলা ৩ জন, পাইকূড়া, রাঙ্গামাটিয়া, সদর ২ জন, দেওয়ানপাড়া, বিসিক, মেডিকেল রোড, লক্ষীরচর, বগালী, নয়াপাড়া, কাচারিপাড়া ৩ জন, মুকুন্দবাড়ী, নারিকেলী, পালপাড়া, হাটচন্দ্রা ও নান্দিনা।

মেলান্দহের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মহিষবাথান, নাংলা ও ৫নং চর। মাদারগঞ্জের মাদারগঞ্জ সদরে ৩ জন ও জুনাইল। সরিষাবাড়ীর সদরে ২ জন, বলারদিয়ার, কান্দারপাড়া, তারাকান্দি, মাজালিয়া, জয়নগর, বয়ড়া ও শিমলা। দেওয়ানগঞ্জের সদর, কুলাবাড়ী ২ জন ও বেলতলী।বকশীগঞ্জের নামাপাড়া, মালীরচর, সিংগারচর, পানাটিয়াপাড়া, চর কাউনিয়া ২ জন, সীমারচর ২ জন, সারমারা, মালিবাগ, ধানুয়া, জানকীপুর, পাখিমারা, লাউচাপড়া, উত্তর সারমারা ও খাশীরগ্রাম।

সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস এসব তথ্য নিশ্চিত করে জানান, জেলায় সর্বশেষ ২১৩ টি নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষা পেন্ডিং রয়েছে ১৩ টি। রেফার্ড করা হয়েছে ৪১ জন করোনা রোগী। এছাড়া এ পর্যন্ত জেলায় ২৭৭৮৫ টি নমুনা পরীক্ষা করে ৩৪২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় মোট সংক্রমণের হার ১২ দশমিক ৩৩ শতাংশ।

(আরআর/এএস/জুলাই ১১, ২০২১)