বগুড়া প্রতিনিধি : বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে ৭ জন ও উপসর্গ নিয়ে ১০ জন সহ মৃত্যুবরণ করেছেন ১৭ জন। শনিবার (১০ জুলাই) সকাল ৮টা থেকে পরবর্তী চব্বিশ ঘণ্টায় তারা মৃত্যুবরণ করেন। এছাড়াও গত চব্বিশ ঘণ্টায় জেলায় ৪৮৭টি নমুনা পরীক্ষায় নতুন করে ১৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তে হার ৩৭.৫৮ শতাংশ।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা: মোস্তাফিজুর রহমান তুহিন রবিবার (১১ জুলাই) অনলাইন ব্রিফিংয়ে করোনায় আক্রান্ত ও মৃত্যুর তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শনিবার (১০ জুলাই) বগুড়া শহীদ জিয়াউর রহমন মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ১০৮জন করোনা পজিটিভ, জিন এক্সপার্ট মেশিনে ২৬ নমুনায় ১৬ জন এবং এন্টিজেন পরীক্ষায় ১৩৮ জনের মধ্যে ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়াও বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ৪১ নমুনায় ২৩ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। নতুন শনাক্ত করোনা রোগীদের মধ্যে বগুড়া সদরের ১০১ জন, শেরপুরের ২২ জন, সারিয়াকান্দির ১১ জন, নন্দীগ্রামের ১০ জন, সোনাতলার ৮ জন, গাবতলীর ৮ জন, শাজাহানপুরের ৬ জন, ধুনটের ৫ জন, দুপচাঁচিয়ার ৪ জন, শিবগঞ্জের ৪ জন এবং কাহালুর ৪ জন।

ডা. তুহিন জানান, গত চব্বিশ ঘণ্টায় করোনায় মৃত্যুবরণ করা ৭ জনের মধ্যে ৩ জন বগুড়ার এবং বাকি ৪ জন অন্য জেলার বাসিন্দা।

করোনায় মৃত্যুবরণকারী ব্যক্তিরা হলেন- বগুড়া সদরের মোজাম্মেল (৭৫), ধুনটের সহুরা বেগম (৬৫), শিবগঞ্জের মহিউদ্দীন (৭২), সিরাজগঞ্জের জিয়াউল হক (৬৫), নওগাঁর বজলুর রশিদ (৫৩), গাইবান্ধার মুরাদ (৪৫) এবং নাটোরের মিনা খানম (৫৫)। এদের মধ্যে মোজাম্মেল, সহুরা ও মহিউদ্দীন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে এবং জিয়াউল হক, বজলুর রশিদ ও মুরাদ সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে এবং মিনা খানম বেসরকারি টিএমএসএস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

বগুড়া জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৫,৭০৭ জন এবং সুস্থ হয়েছেন ১৩,৫৩৫ জন। করোনায় এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৪৬৭ জন। এছাড়াও বর্তমানে চিকিৎসাধীন আছেন ১,৭০৫ জন।

(আর/এসপি/জুলাই ১১, ২০২১)