মিলাদ হোসেন অপু, ভৈরব (কিশোরগঞ্জ) : দৈনিক পূর্বকণ্ঠ পরিবারের পক্ষ থেকে ধারবাহিক শিশু-কিশোর প্রতিযোগিতার মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রথম পর্বে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

১১ জুলাই রোববার দুপুরে উপজেলা ভূমি অফিসে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা চিত্রাঙ্কনে ২ বিজয়ী প্রতিযোগীর হাতে এ পুরষ্কার তুলে দেন। এই সময় উপস্থিত ছিলেন, দৈনিক পূর্বকণ্ঠ ও সাপ্তাহিক দিনের গান পত্রিকার সম্পাদক সোহেল সাশ্রু, যুগ্ম-সম্পাদক মিলাদ হোসেন অপু, ব্যবস্থাপনা সম্পাদক আফসার হোসেন তূর্জা।

দৈনিক পূর্বকণ্ঠ অফিস সূত্রে জানা যায়, করোনা মহামারিতে শিক্ষাঙ্গন বন্ধ থাকায় লেখাপড়ার পাশাপাশি শিশুদের কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, দেশাত্ত্ববোধক গান, রচনা প্রতিযোগিতার প্রতি বিমুখ হয়ে পড়েছে। নিয়মিত চর্চা না থাকলে শিশুদের মন থেকে তা বিলুপ্ত হয়ে যাবে। করোনার প্রাক্কালে অনলাইন ভিত্তিক প্রচার প্রচারণায় প্রতিযোগীদের অংশগ্রহণের মাধ্যমে পূর্বকণ্ঠ পরিবারের পক্ষ থেকে কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, দেশাত্ত্ববোধক গান, রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

ভৈরবের শিশু-কিশোরদের অংশগ্রহণে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী ধারাবাহিকভাবে অব্যাহত থাকবে। অনলাইনের মাধ্যমে প্রতিযোগিরা নিয়মিত অংশগ্রহণ করবে। আগামী ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও ২৪ আগস্ট বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী বেগম আইভি রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে এ আয়োজন অব্যাহত থাকবে। এ পুরস্কার বিতরণী প্রতিযোগিতা প্রতি ৩ মাস পরপর চলমান থাকবে। প্রতিযোগিরা অনলাইন ও অফিসে সরাসরি অংশগ্রহণ করতে পারবে।

এ বিষয়ে হিমাদ্রী খীসা বলেন, করোনা মহামারিতে শিশু-কিশোরদের নিয়ে এ আয়োজন একটি প্রশংসনীয় উদ্যোগ। কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, দেশাত্ত্ববোধক গান, রচনা প্রতিযোগিতার মাধ্যমে শিশুরা মানষিক বিকাশ ত্বরান্বিত হবে। আমি অত্যান্ত খুশি স্কুল কলেজ বন্ধ থাকার পরও ঘরে বসে শিশু কিশোররা তাদের মেধা শক্তি দিয়ে কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, দেশাত্ত্ববোধক গান, রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে তাদের সাংস্কৃতিক চর্চা বিকশিত করতে পারছে। এ ব্যতিক্রমী প্রতিযোগিতার আয়োজন করার জন্য আমি দৈনিক পূর্বকণ্ঠ পরিবারের উত্তরোত্তর সাফল্য কামনা করি।

উল্লেখ্য, অন্যান্য প্রতিযোগীতায় বিজয়ীদের পুরস্কারও সুবিধাজনক সময়ে পৌঁছে দেয়া হবে।

(এমএ/এসপি/জুলাই ১১, ২০২১)