স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুর সিটি কর্পোরেশনের লক্ষীপুরা এলাকায় বকেয়া বেতনের দাবিতে একটি পোশাক কারখানার শ্রমিকদের বিক্ষোভ। 

বুধবার (১৪ জুলাই) সকালে শ্রমিকরা বকেয়া বেতনর দাবীতে বিক্ষোভ ও ঢাকা-জয়দেবপুর সড়ক অবরোধ করার চেষ্টা করে।

পুলিশ ও কারখানার শ্রমিকরা জানান, লক্ষীপুরা এলাকার ষ্টাইল ক্রাফট লিমিটেড পোশাক কারখানায় প্রায় ৪ হাজার শ্রমিক কাজ করে। এরমধ্যে ৭০০ জন স্টাফ রয়েছে। কারখানার কর্তৃপক্ষ কয়েক মাসের বকেয়া বেতন দিচ্ছে না। স্টাফদের ৭ মাসের এবং শ্রমিকদের জুন মাসের বেতন বকেয়া রয়েছে। মঙ্গলবার সকালে কাজ বন্ধ করা হলে কর্তৃপক্ষ সন্ধ্যার মধ্যে টাকা দেওয়ার সময় দেয় কিন্তু বেতন-বোনাস দেয়নি। এ কারণে বুধবার সকালে বেতনের দাবি জানালে কারখানা কর্তৃপক্ষ ফের টালবাহানা শুরু করে।

পরে শ্রমিক ও স্টাফরা কাজ বন্ধ করে সকাল থেকে কারখানার ভেতর অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে উত্তেজিত শ্রমিকরা কারখানা সামনে জয়দেবপুর-ঢাকা সড়কে অবস্থান নিয়ে বাঁশ দিয়ে ব্যারিকেট দিয়ে অবরোধ সৃষ্টি করে। এতে দুই পাশে পন্যবাহী যানবাহনের যানজটের সৃষ্টি হয়।

কারখানার শ্রমিকরা জানান, প্রতি মাসেই আন্দোলন করে বেতন নিতে হয়। বাসা ভাড়া ও দোকান বাকি দিতে পারছি না। সামনে ঈদে পরিবারের জন্য কিছু কেনাকাটা করে নিয়ে যাবো তারও কোনো উপায় নেই।

গাজীপুর মেট্রোপলিটন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, শ্রমিক ও স্টাফরা বেতন পাচ্ছে না। বেতনের দাবিতে সড়কে অবস্থান নিয়েছে। মালিক পক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি মিমাংসার চেষ্টা করা হচ্ছে।

(এস/এসপি/জুলাই ১৪, ২০২১)