বগুড়া প্রতিনিধি : বৃহস্পতিবার (১৫ জুলাই) মানবিক সাহায্য সংগঠন 'সেবা’র উদ্যোক্তা বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জননেতা মঞ্জুরুল আলম মোহনের পক্ষ থেকে বগুড়া পৌরসভার ২১ নং ওয়ার্ডের ভাটকান্দি এলাকা, মালতিনগর স্টাফ কোয়ার্টার এলাকায় এবং শহরের প্রাণকেন্দ্র সাতমাথা এলাকার কর্মহীন পত্রিকা বিক্রেতা-মুচি-চা পান বিক্রেতাদের মাঝে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী উপহার প্রদান করা হয়। আয়োজনে শতাধিক পরিবারে খাদ্য সামগ্রী উপহার প্রদান করা হয়।

করোনাকালের শুরু হতেই বগুড়া জেলায় সংকটাপন্ন মানুষের জন্য প্রয়োজনীয় সহযোগিতা নিয়ে নিয়মিত কর্মসূচি পালন করছে বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জননেতা মঞ্জুরুল আলম মোহনের উদ্যোগে গঠিত সংগঠন "সেবা"। গত ১৫ মাসে প্রায় দশ হাজার পরিবারে খাদ্য সামগ্রী উপহার পৌঁছানো হয়েছে। এছাড়াও সংকটাপন্ন বিধবা মায়ের ঘর সংস্কার ও খাবার পানির টিউবওয়েল স্থাপন, দুর্বৃত্তের ছুরিকাঘাতে আহত রিক্সা চালকের সুচিকিৎসা, সংকটাপন্ন সাংস্কৃতিক কর্মীদের আর্থিক সহযোগিতা প্রদান এবং করোনায় শ্বাসকষ্টে অক্সিজেন সেবা নিয়ে নিয়মিত কাজ করছে। ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে গতকাল বগুড়া শহরের তিনটি এলাকায় সংকটাপন্ন শতাধিক পরিবারে খাদ্য সামগ্রী উপহার পৌঁছানো হয়েছে।

"সেবা"র আয়োজনে খাদ্য সামগ্রী উপহার প্রদান অনুষ্ঠানে বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জননেতা মঞ্জুরুল আলম মোহন বলেন, করোনার ডেল্টা ভেরিয়েন্টের কারণে বাংলাদেশের মানুষের জীবন-জীবিকা আজ বিপর্যস্ত। সরকারি কঠোর বিধিনিষেধের পরেও জনসাধারণের স্বাস্থ্য বিধি মেনে চলায় উদাসীনতা ও নিয়মিত মাস্ক ব্যবহার না করায় দেশে করোনা সংক্রমণের হার উদ্বেগজনক পরিস্থিতির সৃষ্টি করছে। এ অবস্থা চলতে থাকলে কোন দেশের পক্ষেই মাত্রাতিরিক্ত রোগীর চিকিৎসা সেবা নিশ্চিত করা সম্ভব নয়। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের মানুষের জীবন বাঁচাতে চিকিৎসা সেবা, টিকা সংগ্রহ, খাদ্য সামগ্রীর ব্যবস্থা এবং আর্থিক প্রণোদনা সহ জনকল্যাণমুখী বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করে চলেছেন।

বর্তমান সরকারের সময় বাংলাদেশের উন্নয়নের ধারা বাঁধাগ্রস্থ করতে করোনা একটি বড় প্রতিবদ্ধকতা হিসেবে আবির্ভূত হয়েছে। এসময় দেশের সাধারণ মানুষের নৈতিক দায়িত্ব মাননীয় প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে স্বাস্থ্য বিধি মেনে চলা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং নিয়মিত মাস্ক ব্যবহার করা। এছাড়াও সমাজে যারা বিত্তশালী তাদের প্রতি বিনীত অনুরোধ আপনারা সাধ্যমতো সহযোগিতা নিয়ে সংকটাপন্ন মানুষের পাশে দাঁড়ান। আমরা ১৯৭১ সালে পাক হানাদার বাহিনী ও জামাত-রাজাকার-আল বদরদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধে বিজয়ী জাতি, করোনার বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধেও আমরা বিজয়ী হবো ইনশাআল্লাহ। সেবা সংগঠন বরাবরের মতো অাপনাদের পাশে থাকবে।
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

খাদ্য সামগ্রী উপহার প্রদানকালে উপস্থিত ছিলেন- ‘সেবা’র উপদেষ্টা মাসুদার রহমান মাসুদ, বগুড়া জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার ওপেল, দৈনিক বাংলা ৭১ পত্রিকার বগুড়া জেলা প্রতিনিধি রাশেদ, যুব মহিলা লীগের সভাপতি লাইজিন আরা লীনা, সহ-সভাপতি হাসিনা হাফিজ হিরা, যুবলীগ নেতা আনন্দ কুমার দাস, সংগ্রাম দাস, মানিক, বাবু, মিলু, সনি, ছাত্রলীগ নেতা শাওন, মিথিলেস, জনি, মিল্লাত, রিয়েল, তানজিম, রাকু এবং মাহফুজ সহ প্রমুখ।

(আর/এসপি/জুলাই ১৬, ২০২১)