টাঙ্গাইল প্রতিনিধি : গণপরিবহন খুলে দেওয়ার দ্বিতীয় দিনেও বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে শুক্রবার (১৬ জুলাই) সকাল থেকে অতিরিক্ত গাড়ির চাপে যানজটের সৃষ্টি হয়েছে। ঈদে বাড়ি ফেরা মানুষ ও গরু বোঝাই ট্রাক মহাসড়ক এক প্রকার দখল করে নেওয়ায় বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্ত থেকে টাঙ্গাইল শহরের রাবনা বাইপাস পর্যন্ত ২১ কিলোমিটার এলাকা জুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। যানজটের ফলে চালক ও ঘরমুখো যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। ঈদ যাত্রায় সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছে বৃদ্ধ, নারী ও শিশুরা।

মহাসড়কে গাড়ি চালক ও যাত্রী সাধারণের সাথে কথা বলে জানা যায়, শুক্রবার সকাল থেকে মহাসড়কে ঢাকা থেকে ছেড়ে আসা গাড়িগুলো গাজীপুরের চন্দ্রায় এসেই যানজটের কবলে পড়ে। সেখান থেকে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই শিল্প এলাকায় আরও একধাপ যানজট পাড়ি দিয়ে করটিয়ায় এসে গাড়ির চাপে পড়ে। সেখান থেকে ধীরগতিতে টাঙ্গাইল শহরের রাবনা বাইপাসে এসে উত্তরবঙ্গগামী গাড়িগুলো পুরোপুরি থেমে যায়। রাবনা বাইপাস থেকে বঙ্গবন্ধুসেতু পূর্বপ্রান্ত পর্যন্ত ২৫ মিনিটের রাস্তা পাড়ি দিতে আড়াই থেকে তিন ঘণ্টা লেগে যায়।

এ বিষয়ে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, ঈদকে সামনে রেখে মহাসড়কে যানবাহনের চাপ অত্যধিক। কোথাও কোথাও গাড়ি বিকল হওয়ায় তা সরিয়ে নিতে কিছুটা সময় লাগছে। এতে অনেক স্থানে গাড়ির জটলা বাঁধছে। যানজট নিরসনে হাইওয়ে ও জেলা পুলিশ কাজ করে যাচ্ছে।

(আরকেপি/এসপি/জুলাই ১৬, ২০২১)