রাজন্য রুহানি, জামালপুর : জামালপুর পৌর নাগরিকদের অসুখবিসুখে জরুরি এ্যম্বুল্যান্স সেবা দেবে পৌরসভার 'হ্যালো মেয়র' টিম। সেই সঙ্গে করোনা আক্রান্তদের প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থাও করবে ওই টিম।

সোমবার (১৯ জুলাই) সকালে এই এম্বুল্যান্স সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি।

এ সময় উপস্থিত ছিলেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি এড. মুহাম্মদ বাকী বিল্লাহ ও বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরসহ পৌর কর্মকর্তা-কর্মচারীরা।

এ্যম্বুল্যান্স সেবা ছাড়াও ওই টিম থেকে হোম আইসোলেশনে থাকা করোনা আক্রান্ত পৌর নাগরিকদের অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করা হচ্ছে।

পৌর মেয়র মো. ছানোয়ার হোসেন ছানু বলেন, দলের নিবেদিত কর্মীদের নিয়ে এই 'হ্যালো মেয়র' টিম গঠিত হয়েছে। তারা ওই টিম থেকে সার্বক্ষণিক জরুরি সেবা দেবে পৌরবাসীদের। এই টিমে কাজ করবেন জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্নি চিকিৎসকরা। তারা রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা ও পরামর্শ দেবেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি এড. মুহাম্মদ বাকী বিল্লাহ বলেন, নাগরিক সুবিধা জোরদার ও জরুরি সেবাদানের লক্ষ্যে পৌর মেয়রকে 'হ্যালো মেয়র' টিমের পরামর্শ দেই। মেয়র অতি দ্রুত তা বাস্তবায়ন করে পৌরবাসীর সুনাম কুড়িয়েছেন। আজ এই টিমে জরুরি সেবাদানের জন্য যুক্ত হলো একটি এম্বুল্যান্স। পৌরবাসী এর সুফল ভোগ করবেন।

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেন, একজন পৌর মেয়রের একটি গুণই যথেষ্ট। সেটা হলো সৎ থাকা। মেয়র ইতোমধ্যেই তার নির্বাচনী ওয়াদা পূরণে দিনরাত কাজ করছেন। সেই সঙ্গে পৌরবাসীকে সকল নাগরিক সুবিধা দিতে তার অক্লান্ত পরিশ্রম এরমধ্যেই প্রশংসা কুড়িয়েছে যা প্রধানমন্ত্রী পর্যন্ত অবগত হয়েছেন। জামালপুর পৌরসভার এই 'হ্যালো মেয়র' টিম দেশের ভেতর একটি মাইলফলক হয়ে থাকবে।

(আরআর/এসপি/জুলাই ১৯, ২০২১)