জসিম উদ্দিন জুয়েল, টঙ্গী (গাজীপুর) : গাজীপুর মহানগর টঙ্গীতে এসএসসি ১৯৯৫ নিয়ে টঙ্গী ৯৫ ব্যাচ গ্রুপ প্রতিষ্ঠিত হয়। এবারের ঈদ-উল-আযহা ২০২১ কে কেন্দ্র করে এই গ্রুপের সদস্যগণ বিশেষ তহবিল গঠন করে। তহবিল হতে যেসকল বন্ধুরা কোরবানি দিতে পারেনি এমন অর্ধশত বন্ধু পরিবারের জন্য গরু ক্রয় করে গোসত উপহার পাঠিয়ে দিয়েছেন তারা। 

৫৪ নং ওয়ার্ড কাজী শিমুলের ব্যবসায়ীক অফিস থেকে এই কার্যক্রম পরিচালিত হয়। সেখানে উপস্থিত ছিলেন টঙ্গী ৯৫ ব্যাচের হারুন-অর-রশিদ, সরোয়ার হোসেন মোল্লা, কাউন্সিলর আমজাদ হোসেন, ডা. মাসুদ মোল্লা, আলহাজ্ব শহীদুল্লাহ, হাবিবুর রহমান, মন্সুর, খলিল মোল্লা, সোহেল ব্যাপারী প্রমূখ।৯৫ ব্যাচ মতবিনিময়, নৌ-ভ্রমণসহ বিভিন্ন আয়োজনে বন্ধুদের মধ্যে নিরবিচ্ছিন্ন যোগাযোগ রেখে চলছে। বিশেষ তহবিল গঠনের মধ্য দিয়ে দরিদ্র ও ক্ষতিগ্রস্থ্যদের পাশে দাঁড়িয়ে থাকেন তারা।

টঙ্গীর ৯৫ ব্যাচ বিশ্বাস করে, বন্ধুত্ব মানে সৎ সঙ্গের মাধ্যমে গড়ে উঠা এক শ্রেষ্ঠ সম্পর্ক। প্রকৃত বন্ধু কখোনো বন্ধুকে অবক্ষয়ের পথে ধাবিত করতে পারেনা। বন্ধুত্ব মানে চিরসবুজ বন্ধন, যেখানে শ্রেণী বৈষম্য ও ভেদাভেদের স্থান নেই। যদি সমাজের প্রতিটি স্তরে এমন মানষিকতার সংস্কৃতি গড়ে উঠে তবে দেশে একটি মানবিক ও সৌহার্দপূর্ণ ঐক্যের সৃষ্টি হবে। এভাবেই সম্প্রীতি ও সমৃদ্ধির পথে দূর্বার এগিয়ে চলবে প্রিয় লাল সবুজের বাংলাদেশ।

টঙ্গী ৯৫ ব্যাচ ভালোবাসা ও সহযোগিতার মনোভাব নিয়ে সকল মানবিক কাজে নিজেদের সম্পৃক্ত রাখায় দৃঢ় প্রত্যয় জ্ঞাপন করার পাশাপাশি এই করোনাকালীন সময়ে সকলকে মাস্কসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহবানসহ ও ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছে।

(জে/এসপি/জুলাই ২২, ২০২১)