পাথরঘাট (বরগুনা) প্রতিনিধি : বরগুনার পাথরঘাটায় ৯ বছরের এক শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ থানায় মামলা হয়েছে। ঘটনার দু'দিন পার হয়ে গেলেও পুলিশ এখন পর্যন্ত অভিযুক্ত ওই আসামিকে গ্রেপ্তার করতে পারেনি বলে শনিবার দুপুরে থানা সূত্রে জানা গেছে।

অভিযুক্ত ধর্ষণ চেষ্টাকারীর নাম ইলিয়াস খান (৫৫)। সে বরগুনার পাথরঘাটা উপজেলার বাদুরতলা গ্রামের মৃত আব্দুল ওহাব খানের ছেলে।

ঘটনার সময় ওই শিশুকে ডেকে পার্শ্ববর্তী একটি পরিত্যক্ত ঘরের বারান্দায় নিয়ে যায় ইলিয়াছ খান। এবং শিশুটিকে জোড়পূর্বক ধর্ষণের চেষ্টা চালায় বলে তার বিরুদ্ধে অভিযোগ ওঠে। ঘটনাটি ঘটেছে গত ২০ জুলাই বিকেল ৩টার দিকে। তবে ওই ঘটনাটি দুদিন ধরে স্থানীয়ভাবে ধামাচাপা দেয়ার চেষ্টা করছেন বলে অভিযোগ ওঠেছে ইলিয়াস খানের মেয়ে ইরাণী বেগম, ছেলে হাসান খান ও জামাতা আলমগীর হোসেনের বিরুদ্ধে।

মেয়েটির পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, পাথরঘাটা সদর ইউনিয়নের বাদুরতলা গ্রামের মতি মোল্লার দীঘির পাড়ে গত মঙ্গলবার বিকেল ৩টার দিকে কাঠবাদাম কুড়াচ্ছিলেন নয় বছরের ওই শিশুটি। এ সময় স্থানীয় ইলিয়াস খান ওই শিশুর মুখে হাত চেপে দীঘির পাশের একটি পরিত্যক্ত ঘরের বারান্দায় নিয়ে যান। ওই বারান্দায় বসে শিশুটিকে ধর্ষণের চেষ্টা করেন ইলিয়াস খান। এ ঘটনা পাশ্ববর্তী হাফিজা বেগম নামে এক নারী ওই বারান্দার কাছাকাছি গেলে ইলিয়াস খান দৌড়ে পালায়। আর ওই শিশুটি এ সময় থরথর করে কাঁপছিল। হাফিজা বেগম শিশুটির পাশে গিয়ে দাঁড়ালে ইলিয়াস খান ওই শিশুটিকে ধর্ষণের চেষ্টা করেন বলে জানায় শিশুটি।

জানতে চাইলে বাদুরতলা গ্রামের ওই দীঘিরপাড়ের একাধিক বাসিন্দা বলেন, ইলিয়াস খানের বিরুদ্ধে এর আগেও মেয়েদের শ্রীলতাহানিসহ এ ধরনে দুই তিনটি ঘটনা ছিল। তার কোন মামলা বা অভিযোগ করা হয়নি।

শিশুটির মা ও চাচারা বলেন, আমাদের ৯ বছরের শিশু সন্তানকে ধর্ষনের চেষ্টা করেন ইলিয়াস খান। এ ঘটনা গত দু'দিন ধরেচাপা দিয়ে আসছিলেন ইলিয়াস খানের ছেলে হাসান খান, মেয়ে ইরাণী বেগম ও জামাতা আলমগীর হোসেন। তাদের কারণে ঘটনারদিন রাতে শিশুটি হাসপাতালে নেয়ার পথ থেকেও ফিরিয়ে আনতে বাধ্য হয়েছি।

অভিযোগ প্রসঙ্গে ইলিয়াস খানের কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে ইলিয়াস খানের ছেলে হাসান খান ও মেয়ে ইরাণী বেগম তাদের বাবা ইলিয়াস খানের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার ঘটনা অস্বীকার করেছেন।

এ ঘটনায় পাথরঘাটা থানায় একটি মামলা হয়েছে বলে সত্যতা নিশ্চিত করেছেন অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল বাশার। ওই মামলায় অভিযুক্ত আসামি ইলিয়াস খানকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও তিনি দাবি করেন।

(এটি/এসপি/জুলাই ২৪, ২০২১)