স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুরে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে শিল্প কারখানা খোলা রাখায় মহানগরীর কাশিমপুর সারাবো এলাকায় নরবান কমটেক্স লিমিটেড কারখানাকে ১লাখ টাকা ও টঙ্গীর টিএনটি রোড এলাকায় এওয়ান পলিমার লিমিটেড নামের একটি প্লাস্টিক কারখানাকে ৭০হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময়ে তাদের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।

শনিবার (২৪ জুলাই) দুপুরে গাজীপুর এ জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা ফারজানা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তামান্ন রহমান। এসময় কারখানার সকল শ্রমিকদের বের করে কারখানা বন্ধের নির্দেশ দেয়া হয়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, লকডাউনের মধ্যে সরকারি নির্দেশনা অমান্য করে টঙ্গীর টিএনটি রোড এলাকায় এওয়ান পলিমার লিমিটেড ও কাশিমপুর সারাবো এলাকায় নরবান কমটেক্স লিমিটেড কারখানা চালু রাখে। গোপন সংবাদে খবর পেয়ে গাজীপুরের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তামান্ন রহমানের নেতৃত্বে টঙ্গীতে ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা ফারজানার নেতৃত্বে কাশিমপুরে ভ্রাম্যমান আদালত শনিবার দুপুরে অভিযান চালায়। অভিযান চালিয়ে দুই কারখানার মালিককে যথাক্রমে ১লাখ ৭০ হাজার টাকা জরিমানা ও কারখানা কার্যক্রম বন্ধ করে দেয়া হয়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট তামান্ন রহমান জানান, সরকারী নির্দেশনা অমান্য করে কারখানা খোলা রাখায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। অভিযান অব্যাহত আছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা ফারজানা জানান, করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকারের কঠোর বিধি নিষেধ চলছে। এরমধ্যে কাশিমপুর এলাকায় নরবান কমটেক্স পোশাক কারখানা বাহিরে তালাবদ্ধ করে কারখানার কার্যক্রম পরিচালনা করছিল। খবর পেয়ে ওই কারখানায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। পরে সরকারি নির্দেশ অমান্য করে কারখানা পরিচালনার দায়ে কারখানা মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া কারখানাটি বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। অভিযানে সহযোগিতা করেন ব্যাটিলিয়ন আনসার সদস্যরা।

(এস/এসপি/জুলাই ২৪, ২০২১)