দিলীপ চন্দ, ফরিদপুর : মহামারী করোনাভাইরাস এবং লকডাউন এর কারণে আর্থিক অনিশ্চয়তার মধ্যে পড়েছে ফরিদপুর জেলার ফুটবলাররা। একই সাথে অন্যান্যবার এই সময়ে একাধিক টুর্ণামেন্ট হলেও বর্তমানে কোন টুর্ণামেন্ট না হবার কারণে মারাত্মক অসুবিধার মধ্যে সময় অতিবাহিত করছে তারা।

জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা গেছে, প্রথম বিভাগ ফুটবল লিগ এর ফিকচার ঘোষণা হওয়ার পর তারা অনেক আশাবাদী ছিলেন ফুটবল লিগ হবে।তবে মহামারী করোনা বৃদ্ধি পাওয়ায় এবং লকডাউন এর কারণে তাদের পরিকল্পনা বন্ধ হয়ে যায়।

ইতোমধ্যে বেশ কয়েকটি টিম আউটডোরে খেলার ব্যবস্থা করে। তাছাড়া একাধিক প্র্যাকটিস ম্যাচেও অংশ নেয় ব্রাদার্স ইউনিয়ন শেখ জামাল এর মত দল গুলো। এবং তাদের খেলা দিয়ে দর্শকদের মন আকর্ষণ করতে সক্ষম হয় তারা।

জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা গেছে মহামারী করোনা এবং লকডাউন শেষ হওয়ার পরপরই । ফুটবল লিগ মাঠে গড়াবে।
যেহেতু ফিক্সার ঘোষণা করা হয়েছে। সেখানে ফিকচারে কোন পরিবর্তন হবে না। শুধুমাত্র তারিখের পরিবর্তন হবে।এদিকে এই সময় প্রতিবছর বিভিন্ন ধরনের টুর্নামেন্ট হলেও এবছর তার ব্যতিক্রম লক্ষ্য করা যাচ্ছে।মানে এ বছর খেলাধুলা নেই বললেই চলে।ফলে ফুটবল লীগে অংশগ্রহণ খেলোয়াড়রা বেশিরভাগই অলস সময় পার করছেন। অথবা নিজেরাই কোন মাঠে প্রাকটিস চালিয়ে নিচ্ছেন।

এই সমস্যা কেটে গেলে ফরিদপুরে ক্রীড়াঙ্গন আবারো মুখরিত হবে এবং খেলোয়াড়রাও বিভিন্ন স্থানে টুর্নামেন্টে অংশ নিয়ে কিছু উপার্জন করতে পারবেন সেই অপেক্ষাতেই এখন তারা সময় অতিবাহিত করছেন।

(ডিসি/এসপি/জুলাই ২৬, ২০২১)