বগুড়া প্রতিনিধি : বগুড়া সদর উপজেলার ফাঁপোড় ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মমিনুল ইসলাম রকি(৩২)কে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল মঙ্গলবার (২৭ জুলাই) রাত আনুমানিক সাড়ে নয়টার দিকে ফাঁপোড় হাটখোলা এলাকায় দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মমিনুলকে হত্যা করে।

মমিনুল ইসলাম রকি ফাঁপোড় মন্ডলপাড়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে এবং ফাঁপোড় ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক ছিলেন। এছাড়াও তিনি আসন্ন ইউপি নির্বাচনে ফাঁপোড় ইউনিয়নের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তার নামে হত্যাসহ একাধিক মামলা রয়েছে। পূর্ববিরোধের জেরে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে।

জানা যায়, মঙ্গলবার (২৭ জুলাই) রাত আনুমানিক সাড়ে নয়টার দিকে তিনি ফাঁপোড় হাটখোলা বাজারে অন্যদের সঙ্গে কথা বলছিলেন। এ সময় একদল দুর্বৃত্ত ধারালো অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে মমিনুলের ওপর হামলা করে। ধারালো অস্ত্রের কোপে আহত মমিনুলকে আশঙ্কাজনক অবস্থায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। রাত সাড়ে দশটার দিকে চিকিৎসকেরা মমিনুলকে মৃত ঘোষণা করেন।

এই হত্যাকান্ডের সুনির্দিষ্ট কোন কারণ জানা না গেলেও স্থানীয় সূত্রে জানা যায়, এলাকায় আধিপত্য বিস্তার, অন্যের দেনা–পাওনা নিয়ে এলাকায় একটি পক্ষের সঙ্গে বিরোধ ছিল মমিনুলের। এছাড়াও আগামী ইউপি নির্বাচনে প্রার্থী হওয়া নিয়ে সম্ভ্যাব্য প্রার্থীদের সঙ্গেও তাঁর বিরোধ ছিল।

আরো জানা যায়, ফাঁপোড় উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি নিয়ে প্রধান শিক্ষকের সঙ্গেও মমিনুলের বিরোধ ছিল। রাজনীতিতে মমিনুল ইসলাম রকি ছিলেন বগুড়া সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাফুজুল ইসলাম রাজের অনুসারী।

জেলা পুলিশ সূত্রে জানা যায়, হত্যাকারীদের গ্রেপ্তারে অভিযান চলছে। ময়নাতদন্তের জন্য মমিনুল ইসলাম রকির লাশ শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

(আর/এসপি/জুলাই ২৮, ২০২১)