রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাঁও রাণীশংকৈলে আইনজীবিকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। জীবনের নিরাপত্তা চেয়ে গত বুধবার থানায় সাধারণ ডায়েরী (জিডি) হয়েছে। হুমকির শিকার আইনজীবি হলেন, পৌরশহরের বাশবাড়ী গ্রামের আলী হোসেনের ছেলে তৈমুর হোসেন । তিনি জেলা আইনজীবি সমিতির কাযর্করী কমিটির সদস্য।

থানায় হওয়া জিডি সুত্রে জানা যায়, চলতি সপ্তাহের রোববার সকালে বসতবাড়ীর জায়গা জমির বিরোধকে কেন্দ্র করে একই এলাকার আজিম উদ্দীনের ৪ পুত্র দবিরুল ইসলাম সিরাজ আজহার আলী নজরুল ইসলাম ও দবিরুলের ছেলে প্রিন্স স্ত্রী সুলতানা দলবেধে আইনজীবি তৈমুর হোসেনের বাড়ীর সামনে অশ্লীল ভাষায় গালিগালাজ করে। হঠাৎ গালিগালাজ কেন দিচ্ছেন তাদের কাছে আইনজীবি তৈমুর জানতে চাইলে তার উপর মারমুখি হন তারা। এসময় তৈমুরের ভাই স্ত্রী অন্যান্য লোকজন তাকে টেনে বাড়ীতে নিয়ে গেলে সে প্রাণে রক্ষা পায় বলে জিডিতে উল্লেখ্য করেছেন।

তিনি জিডিতে আরো উল্লেখ্য করেছেন, দবিরুলের লোকজন প্রকাশ্যে বলতে থাকে বেটা কেমন আইনজীবি হয়ছিস তোকে দেখবো তোর উকালতি বাহির করে দেব। তুই বাসা থেকে বের হ তোকে মেরে কেটে ভিটে মাটি ছাড়া করে দেব। রাতের আধারে একাকি পেলে মেরে কেটে জখম করে তোকে খুন করবো।

আইনজীবি তৈমুর হোসেন বলেন,আমার বসত বাড়ীর জমি নিয়ে তাদের সাথে আমার বাবার একটি মামলা চলছে। তারা মামলায় টিকতে পারবে না বলেই এবং তাদের দলিল ভুয়া বলেই শরীরের জোরে আমার বসতবাড়ীর জমি দখল নিতে চাই। তাদের অব্যহত মুলক হুমকিতে বাধ্য হয়ে আমি জীবনের নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেছি।

থানার ডিউটি অফিসার সহকারী উপ-পরির্দশক (এএসআই) রিফাত জিডির সত্যতা নিশ্চিত করে বলেন, জিডিটি তদন্ত করবেন সহকারী উপ-পরির্দশক(এএসআই) মোখলেসুর রহমান।

(কেএস/এসপি/জুলাই ২৯, ২০২১)