আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের উজিরপুর উপজেলার আটিপাড়া গ্রামে বৃহস্পতিবার সকালে জমিজমা নিয়ে বিরোধের জেরধরে দেলোয়ার হোসেন তালুকদার (৭০) নামের এক বীর মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। একই হামলায় গুরুত্বর আহত চারজন শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উজিরপুর থানার ওসি আলী আরশাদ তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। এ বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। পাশাপাশি হামলাকারীদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান চলছে। শেবাচিমে চিকিৎসাধীন গুরুতর আহতরা হলেন, নিহত মুক্তিযোদ্ধার তিন পুত্র জুয়েল তালুকদার, সোহাগ ও বিপ্লব এবং স্বজন রোজিনা বেগম।

নিহতের মামাতো ভাই শফিকুল ইসলাম বলেন, দীর্ঘদিন থেকে প্রতিবেশী সিপাহী বংশের লোকজনের সাথে মুক্তিযোদ্ধা দেলোয়ারের জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিলো। বৃহস্পতিবার সকালে বিরোধপূর্ণ জমিতে ধান লাগানোকে কেন্দ্র করে নতুন করে দ্বন্ধের জেরে সিপাহী বংশের আজগর আলী সিপাহী ও জলিল সিপাহীর নেতৃত্বে তাদের ১০/১২ জন সহযোগিরা দেলোয়ার হোসেনসহ তার পরিবারের ওপর দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায়।

তিনি আরও জানান, এ সময় হামলাকারীরা দেলোয়ারসহ পাঁচজনকে এলোপাথারিভাবে কুপিয়ে মারাত্মক জখম করে। স্থানীয়রা মুমূর্ষ অবস্থায় আহতদের উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করেন। সেখান জরুরি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় বেলা বারোটার দিকে মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদার মারা যান।

(টিবি/এসপি/জুলাই ২৯, ২০২১)